May 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 14th, 2022, 7:37 pm

ওয়েব দুনিয়ায় আফসানা মিমির অভিষেক

ফ্যামিলি ড্রামা ও থ্রিলার ঘরানার গল্প নিয়ে তৈরি রিহান রহমান পরিচালিত চরকি অরিজিনাল সিরিজ ‘নিখোঁজ’। ছয় পর্বের তারকাবহুল এ সিরিজে বহুদিন পর আফসানা মিমিকে আবারও পর্দায় দেখা যাবে। সেই সঙ্গে অভিনেত্রী ও পরিচালক আফসানা মিমির ওয়েব দুনিয়ায় অভিষেক হবে।

‘নিখোঁজ’ সিরিজে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, ইন্তেখাব দিনার, অর্চিতা স্পর্শিয়া, শ্যামল মাওলা, খায়রুল বাসার, শিল্পী সরকার অপু, দীপান্বিতা মার্টিন, মাসুম রেজওয়ানসহ অনেকে।

আগামী ১৭ মার্চ রাত ৮টা থেকে চরকির পর্দায় সিরিজ ‘নিখোঁজ’দেখা যাবে। পরিচালক রিহান রহমান এর আগে ওয়েব ফিকশন, টিভিসি তৈরি করলেও ‘নিখোঁজ’ চরকির জন্য বানানো তার প্রথম সিরিজ।

তিনি বলেন, ‘চরকিতে কাজ করে আমার অন্যরকম একটা অভিজ্ঞতা হয়েছে। আমি একটা ভিন্ন গল্প বলার চেষ্টা করেছি। একটা নতুন ধরনের গল্প দর্শকদের উপহার দিতে চেয়েছি।’

সিরিজের মাধ্যমে অনেক গুণী অভিনেত্রীদের সঙ্গে কাজের সুযোগ পেয়েছেন রিহান। এই প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘এই সিরিজে একসঙ্গে এতগুলো গুনী অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে কাজ করে আমার সত্যি অনেক ভালো লেগেছে। এখানে গুনী অভিনেত্রী আফসানা মিমি থেকে শুরু করে তরুণ অভিনেতা মাসুম রেজওয়ান রয়েছে তাই অভিজ্ঞতাটাও ভিন্ন বলা যায়। আশা করি দর্শকদের আমাদের এই ভিন্ন গল্প বলার চেষ্টাটা ভালো লাগবে।’

চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘এই বছরে চরকির প্রথম সিরিজ শাটিকাপ যেমন আওয়াজ তুলেছিল আশা করছি দ্বিতীয় সিরিজ নিখোঁজ দেখেও মানুষ কথা বলবে। নিখোঁজ-এর গল্পই হিরো; আপনারা দেখলেই বুঝতে পারবেন।’

একটি ছিমছাম ছুটির দিনে ফারুক আহমেদ তার পরিবারের সঙ্গে দুপুরে খেতে বসেছেন। ঠিক তখন ঘটে এমন এক ঘটনা যা তাদের জীবনকে একদম পাল্টে দেয়। একদল অচেনা লোক পুলিশের পরিচয়ে বাড়িতে ঢুকে ফারুক আহমেদকে ধরে নিয়ে যায়। এতে পুরো পরিবার ও প্রতিবেশীরা হতবাক হয়ে যায়।

এই ঘটনার পর ফারুক সাহেবের মেয়ে সাফিয়া তার নিখোঁজ বাবাকে খুঁজতে থাকে। দিন যায়, সপ্তাহ, মাস, বছর যায়। নিখোঁজ ফারুক আহমেদ কে কী তার সন্তানেরা খুঁজে পাবে? এভাবে এগিয়ে যায় ওয়েব সিরিজের গল্প।

—ইউএনবি