February 5, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 4th, 2023, 12:32 pm

কক্সবাজারে বিদেশি অস্ত্রসহ ৬ রোহিঙ্গা ডাকাত আটক

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনা থেকে আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্যসহ ছয় রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়েছে।

মঙ্গলবার অভিযান পরিচালনা করে কোস্ট গার্ড সদস্যরা তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ১৪টি বিদেশি অস্ত্র, ৪৮৬ রাউন্ড গুলি ও ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে কোস্ট গার্ড-এর টেকনাফ স্টেশনের লেফটেন্যান্ট কমান্ড্যান্ট মো. মহিউদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে রোহিঙ্গা ডাকাতদের একটি দল নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এরপর কোস্ট গার্ডের একটি দল মোহনায় অভিযান চালিয়ে রোহিঙ্গা ডাকাতদের অস্ত্রসহ আটক করে।

আটকদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খড়ের দ্বীপে আরেকটি অভিযান পরিচালনা করা হয় এবং আরও বেশ কয়েকটি অস্ত্র ও মাদক উদ্ধার করা হয় বলে এই কর্মকর্তা জানান।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা যে দীর্ঘদিন ধরে ডাকাতির সঙ্গে জড়িত আছে তা স্বীকার করেছে। তারা উখিয়া ও টেকনাফ ক্যাম্পের বাসিন্দা। রোহিঙ্গারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে অপরাধমূলক কর্মকাণ্ড সুচারুভাবে চালানোর জন্য বিচ্ছিন্ন খড়ের দ্বীপে একটি আস্তানাও তৈরি করেছে।

—-ইউএনবি