August 14, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 24th, 2022, 9:10 pm

কক্সবাজারে রোহিঙ্গা তরুণীকে ধর্ষণচেষ্টার মামলায় গ্রেপ্তার ২

এক রোহিঙ্গা তরুণীকে ধর্ষণের চেষ্টার ঘটনায় করা মামলায় কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা থেকে শুক্রবার দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন-চকরিয়ার রিংভং এলাকার মো. মাহবুব (৩২) ও চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার রাজঘাট এলাকার শাহ এমরান (৩৫)।
র‌্যাব জানায়, ওই তরুণী কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গা শরণার্থী। চলতি বছরের ৫ ফেব্রুয়ারি তিনি ক্যাম্প থেকে পালিয়ে কাজের সন্ধানে চট্টগ্রাম শহরে যান।
কাজ খুঁজে না পেয়ে তিনি ১১ ফেব্রুয়ারি একটি বাসে করে ক্যাম্পে ফিরছিলেন। ভাড়া দিতে না পারায় বাসের সুপারভাইজার তাকে চকরিয়া বাস টার্মিনালে নামিয়ে দেন।
সেখানে আরেকটি বাসের কর্মী তাকে ক্যাম্পে নিয়ে যেতে রাজি হয়। একটি খালি বাসে করে তাকে চকরিয়া পৌরসভার বাটাখালী ব্রিজ এলাকায় নিয়ে গিয়ে ওই বাসের চালক, সুপারভাইজার ও হেলপার তাকে ধর্ষণের চেষ্টা করে।
মেয়েটির চিৎকার শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে এবং বাসের হেলপারকে আটক করে। তবে বাসটির চালক ও সুপারভাইজার পালিয়ে যেতে সক্ষম হয়। পরে ওই তরুণী চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। এর ভিত্তিতে আজকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার ব্যক্তিরা তাদের অপরাধ স্বীকার করেছেন এবং পরবর্তী আইনি ব্যবস্থার জন্য তাদের স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

—ইউএনবি