January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 28th, 2021, 7:24 pm

কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণ: আরেক আসামি গ্রেপ্তার

কক্সবাজারে নারী পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণ মামলার আরেক আসামি ইসরাফিল হুদা জয়কে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ভোরে চকরিয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে এ মামলায় অভিযুক্ত তিন আসামিসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করা হলো।

দুপরে ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, অত্যন্ত গুরুত্বের সঙ্গে মামলাটির তদন্ত কার্যক্রম চলছে। সব অপরাধীকে আইনের আওতায় আনতে কাজ করছেন তারা। গ্রেপ্তার জয়কে বুধবার, ২৯ ডিসেম্বর আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

তিনি আরও জানান, মাদারীপুরে র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া মামলার প্রধান আসামি আশিকুল ইসলাম আশিককে ঢাকা থেকে কক্সবাজারে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। এই মামলায় অভিযুক্ত আরেক আসামি হোটেল জিয়া গেস্ট ইন এর ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটন চার দিনের রিমান্ডে রয়েছেন। গতকাল দুই দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে এ মামলায় গ্রেপ্তার অন্য তিন আসামির। তারা হলো-কক্সবাজার শহরের দক্ষিণ বাহারছড়া এলাকার রেজাউল করিম শাহাবুদ্দিন, চকরিয়া উপজেলার ডুলাহাজারার উলুবনিয়া এলাকার মামুনুর রশীদ ও কক্সবাজার শহরের পশ্চিম বাহারছড়া এলাকার মেহেদী হাসান।

ভুক্তভোগী নারীর অভিযোগ, গত ২২ ডিসেম্বর শহরের কবিতা চত্বরে রোড সংলগ্ন এক ঝুপড়ি ঘরে আটকে রেখে তাকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। পরে সেখান থেকে ওই নারীকে নিয়ে যাওয়া হয় হোটেল-মোটেল জোনের জিয়া গেস্ট ইন নামের আবাসিক হোটেলে। দ্বিতীয় দফায় সেখানেও তিনি ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ২৩ ডিসেম্বর চারজনের নাম উল্লেখ করে ও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন ভুক্তভোগীর স্বামী। মামলাটি তদন্ত করছে ট্যুরিস্ট পুলিশ।

–ইউএনবি