November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 30th, 2021, 12:51 pm

কঠোর লকডাউনের আগের দিন শিমুলিয়ায় ঘরমুখো মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক :

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া দেশব্যাপী কঠোর লকডাউনকে কেন্দ্র করে বুধবারও দেশের দক্ষিণবঙ্গের ঘরমুখী মানুষের ভিড় দেখা গেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে।

সীমিত পরিসরে লকডাউনের দ্বিতীয় দিন বুধবার ভোর থেকে দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের ঘাটে আসতে দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে চাপ। ফেরিতে পারাপার হওয়া যাত্রীদের মাঝে স্বাস্থ্যবিধি-সামাজিক দূরত্ব মানার বালাই নেই। বহু যাত্রী মাস্ক ব্যবহার করছে না। ঘাটে ফেরি ভিড়লেই তাতে হুমড়ি খেয়ে পড়ছে যাত্রীরা।

এদিকে, শিমুলিয়া ঘাট এবং ঘাটের প্রবেশ সড়কগুলোতে আজও আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট রয়েছে। সীমিত পরিসরে লকডাউনে রিকশা ও জরুরি গাড়ি ছাড়া অন্যান্য গাড়িতে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও সিএনজিচালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়িতে করে মানুষজনকে ঘাটে আসতে দেখা যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সুপারিন্টেন্ডেন্ট (বাণিজ্য) বসির আহমেদ বলেন, লকডাউনকে কেন্দ্র করে ঘাটে মানুষ আসছে। শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে মোট ১৫টি ফেরি চালু রয়েছে।

ঘাট এলাকায় পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে চার শতাধিক গাড়ি। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হবে। যাত্রী পারাপারের বিষয়ে আমাদের সুনির্দিষ্ট কোনো নির্দেশনা নেই। যারা ঘাটে আসছে তারা পার হতে পারছে। সকাল থেকে ঘাট এলাকায় যাত্রীদের চাপ দেখা দেয়।