December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 2nd, 2021, 1:17 pm

কঠোর লকডাউনে লাশবাহী অ্যাম্বুলেন্সে বরযাত্রা!

জেলা প্রতিনিধি :

চলমান কঠোর লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন। তবে যে করেই হোক পৌঁছাতে হবে বিয়ে বাড়ি। আর এ অবস্থায় লাশ বহনকারী অ্যাম্বুলেন্সে চেপে বসেন একদল নারী-পুরুষ। চট্টগ্রামের চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড়ে এ ঘটনা ঘটে।

ভেবেছিলেন রাতের আঁধারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পৌঁছে যাবেন গন্তব্যে। কিন্তু এর আগেই বাঁধা হয়ে দাঁড়ালো বেরসিক পুলিশ। থামানো হলো অ্যাম্বুলেন্সটি। দরজা খুলে একে একে নামানো হলো ১২ নারী-পুরুষকে। যদিও রাত হয়ে যাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি হতে হয়নি তাদের। তবে আইন ভঙ্গের দায়ে অ্যাম্বুলেন্স চালককে দেয়া হয় মামলা।

চট্টগ্রাম নগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট মোহাম্মদ সাহেদ বিষয়টি নিশ্চিত করে জানান, বহদ্দারহাট মোড়ে চেকপোস্টে একটি অ্যাম্বুলেন্সকে থামানোর সংকেত দেয়া হয়। পরে অ্যাম্বুলেন্সের দরজা খুলতেই দেখা যায় ভেতরে নারী-পুরুষে ভর্তি। ১২ জন নারী-পুরুষ চকবাজার মেডিকেল কলেজ স্টাফ কোয়ার্টার থেকে রওনা হয়ে নতুন ব্রিজ যাচ্ছিলেন। তারা সবাই বিয়ের বরযাত্রী। ওই সময়ে কোনো ভ্রাম্যমাণ আদালত না থাকায় লকডাউনের আদেশ অমান্যের দায়ে তাদের শাস্তির আওতায় আনা হয়নি। তবে অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।