December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 28th, 2022, 7:22 pm

কন্যা দিবসে ৩ মেয়ের জন্ম, নাম পদ্মা-মেঘনা-যমুনা

কন্যা দিবসের দিন পাবনায় সুমি খাতুন নামে এক গৃহবধূ এক ঘণ্টা পাঁচ মিনিটে তিনটি কন্যা সন্তান প্রসব করেছেন। তাদের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা, যমুনা।

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে মঙ্গলবার সকাল ১০টায় একজন, বেলা ১১টায় একজন এবং ১১টা ৫ মিনিটে তৃতীয় সন্তান প্রসব করেন ওই গৃহবধূ।

সুমি খাতুন জেলার চাটমোহর উপজেলার ছোট গুয়াখরা গ্রামের আলতাব হোসেনের স্ত্রী।

পরিবারের সদস্যরা জানান, শারীরিক সমস্যা দেখা দিলে অন্তঃসত্ত্বা সুমি খাতুনকে মঙ্গলবার ভোরে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং স্বাভাবিকভাবে তিন সন্তান প্রসব করেন তিনি।

আলতাব হোসেনের ভাই রাব্বি হোসেন জানান, মা ও তিন কন্যা সন্তান ভালো আছেন এবং এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।তাদের সংসারে ছয় বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

শিশুদের বাবা আলতাব হোসেন জানান, আল্লাহর কাছে কন্যাসন্তান চেয়েছিলাম। আলট্রাসনোগ্রাম করে ডাক্তাররা বলেছিলেন দুইটা সন্তান হবে। কিন্তু তিনটা কন্যা সন্তান আল্লাহ আমাকে উপহার দিয়েছেন। তিন কন্যা সন্তানের নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা, যমুনা।

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. ফারজানা মেহজাবিন বলেন, নির্দিষ্ট সময়ের আগেই শিশু তিনটির জন্ম হয়েছ। আকারে ছোট বাচ্চা যে কারণে স্বাভাবিকভাবে প্রসব হয়েছে। মা ভালো আছেন।

—ইউএনবি