December 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 3rd, 2022, 8:16 pm

কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

জেলা প্রতিনিধি:

“বিপন্ন বন্যপ্রাণী রক্ষা করি, প্রতিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসি”এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত হয়েছে।
বন্যপ্রাণী ব্যস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজার ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যান ও কমলগঞ্জ উপজেলার প্রবেশ প্রবেশদ্বারে বন্যপ্রাণী অবমুক্তকরণ, শ্রীমঙ্গল-কমলগঞ্জের জাতীয় উদ্যানের ভেতরের সড়কে বন্যপ্রাণী মৃত্যুরোধে গাড়ীর গতি নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্বোধন করা হয়।
বৃহস্পতিবার (৩মার্চ) সকাল ৯টায় এ কর্মসুচীর উদ্বোধন করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)মো.মেহেদি হাসান।এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো.রেজাউল করিম চৌধুরী,লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম মোসাদ্দেক হোসেন মানিক, সহকারি বন সংরক্ষক শ্যামল মিত্র, লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. সিদ্দেক আলী, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম,বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সিতেশ রঞ্জন দেব প্রমূখ।এছাড়া স্ট্যান্ড ফর আওয়ার এনড্যাঞ্জারড ওয়াইল্ডলাইফের সদস্য, জীব বৈচিত্র্যরক্ষা কমিটি,বিএনসিসি ও স্কাউট সদস্য, শ্রীমঙ্গল বাইসাইকেল রাইডিং সমিতির সদস্য,সাংবাদিক, পুলিশ, র‌্যাব-৯ এর সদস্য ও বনকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মেহেদী হাসান, মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক সহ উপস্থিত অন্যান্যরা লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া ক্যাম্প সংলগ্ন স্থানে একটি উদ্ধারকৃত মহাবিপন্ন শুকর লেজি বানর অবমুক্ত ও জাতীয় উদ্যান এলাকায় যানবাহনের গতি নিয়ন্ত্রণে জনসচেতনায় ষ্টিকার ও লিফলেট বিতরণ করেন।