June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 20th, 2024, 2:38 pm

কমিটি গঠন নিয়ে ইন্টার্নদের ধর্মঘট, শেবাচিমে চিকিৎসা সেবা ব্যাহত

কমিটি গঠন নিয়ে বিরোধের জেরে দ্বিতীয় দিনের মত চলছে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসকদের ধর্মঘট।

এদিকে মঙ্গলবার দুপুর ১টা থেকে ইন্টার্ন চিকিৎসকদের ডাকা ধর্মঘটের কারণে হাসপাতালটিতে চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ থাকায় আজ বুধবারেও চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

আন্দোলনকারী ইন্টার্ন চিকিৎসকরা জানান, কমিটিতে কাঙ্খিত পদ না পেলে এ আন্দোলন চলবে।

এদিন ইন্টার্ন চিকিৎসক অ্যাসোশিয়েশন এবং বঙ্গবন্ধু ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কমিটি দুটির পদবঞ্চিত ও কাঙ্ক্ষিত পদ না পাওয়া চিকিৎসকরা সেবা বন্ধ করে দেন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনকারী চিকিৎসকদের একজন নবগঠিত ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশনের সহ সভাপতি ডা. নাজমুল হাসান বলেন, শেবাচিম হাসপাতালের পরিচালকে সঙ্গে আলোচনা চলছে। এরপর আমরা সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে মিটিং করবো। এতেও যদি আমাদের দাবি অনুযায়ী কাঙ্ক্ষিত পদ না দেওয়া হয় তাহলে এ ধর্মঘট চলবে।

হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার ইন্টার্ন চিকিৎসক এসোশিয়েসন এবং বঙ্গবন্ধু ইন্টার্ন চিকিৎসক এসোশিয়েশনের দুটি কমিটি সুপারিশ করেছেন সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ। ওই সুপারিশের ভিত্তিতে তিনি মঙ্গলবার দুটি কমিটি অনুমোদন দিয়েছেন। এতে পদবঞ্চিতরা ক্ষুদ্ধ হয়ে মঙ্গলবার দুপুর থেকে কর্মবিরতী পালন করছেন। অন্যদিকে কমিটিতে সন্তুষ্ট চিকিৎসকরা দায়িত্ব পালন করছেন। একাংশের ধর্মঘটে চিকিৎসাসেবা কিছুটা ব্যাহত হচ্ছে।

—–ইউএনবি