June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 28th, 2024, 8:10 pm

কম্বোডিয়ায় বিস্ফোরণে ২০ সেনা নিহত

অনলাইন ডেস্ক :

কম্বোডিয়ায় একটি সেনা ঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী হুন মানেট। আল জাজিরার খবরে বলা হয়েছে, দেশটির পশ্চিমাঞ্চলে কাম্পং স্পেউ প্রদেশের একটি সেনা ঘাঁটিতে শনিবার বিকেলে গোলাবারুদ বিস্ফোরণ হলে এই হতাহতের ঘটনা ঘটে। হুন মানেট ফেসবুকে একটি বিবৃতিতে বলেছেন, বিস্ফোরণে আরও বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন। তবে এ বিষয়ে আরও বিস্তারিত কিছু জানাননি কম্বোডিয়ার প্রধানমন্ত্রী।

কাম্পং স্পেউ প্রদেশের ঘাঁটিতে বিস্ফোরণের খবরে গভীরভাবে মর্মাহত বলে বিবৃতিতে জানান হুন মানেট। বিস্ফোরণের কারণ তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি এবং হুন মানেট তার পোস্টে এই বিষয়ে মন্তব্য করেননি। দেশটির প্রধানমন্ত্রী পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন যে সরকার তাদের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য অর্থ প্রদান করবে এবং নিহত ও আহত উভয়কেই ক্ষতিপূরণ দেবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিগুলোতে একটি ধ্বংসপ্রাপ্ত একতলা বিল্ডিং দেখানো হয়েছে। সেইসাথে আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসা দেওয়ার ছবি প্রকাশ করা হয়েছে এবং পাশের আবাসিক এলাকার বাসিন্দারা ভাঙা জানালার ছবি অনলাইনে শেয়ার করছেন। ওয়েস্ট পয়েন্টে ইউএস মিলিটারি একাডেমির স্নাতক হুন মানেট তার পিতা হুন সেনের উত্তরসূরি হিসেবে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রধানমন্ত্রী হওয়ার আগে তিনি একজন চার তারকা জেনারেল হিসেবে পদোন্নতি পান।