December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 29th, 2022, 6:53 pm

করতোয়ায় নৌকাডুবি: নিহত বেড়ে ৬৯

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় বুধবার আরও একটি লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে ৬৯ জনে দাঁড়িয়েছে।

নিহত হিমালয় চন্দ্র বোদা উপজেলার বীরেন চন্দ্রের ছেলে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা উপজেলার আউলিয়া ঘাটের কাছে করতোয়া নদী থেকে মরদেহটি উদ্ধার করে।

তিনি জানান, এখন পর্যন্ত ৩০ জন নারী, ২১ শিশু এবং ১৮ জন পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্য ও সহায়তা কেন্দ্রের তথ্য মতে, আরও তিনজন এখনও নিখোঁজ রয়েছে।

এদিকে, নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে পঞ্চম দিনের মত অভিযান শুরু হয়েছে। সকাল ৬টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অভিযান শুরু করে। পরে স্থানীয়রাও তাদের সাথে যোগ দেয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি।

খুঁজে পাওয়া যায়নি এমন তিনজন হলেন-দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া, বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন এবং পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী।

এদিকে আজ (২৯ সেপ্টেম্বর) ঘটনাস্থল পরিদর্শনসহ মৃতদের আর্থিক সহায়তা প্রদানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান আসবেন। প্রত্যেক মৃতের স্বজনদের কাছে ৫০ হাজার টাকার চেক বিতরণ করবেন বলে জেলা তথ্য ও সহায়তা কেন্দ্র সূত্রে জানা গেছে।

—ইউএনবি