December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 19th, 2021, 12:47 pm

করোনা আক্রান্ত সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

অনলাইন ডেক্স :

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। একই সঙ্গে আক্রান্ত হয়েছেন তার স্ত্রী মীরা ভট্টাচার্যও। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বুধবার (১৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) রাতে বুদ্ধদেবের স্ত্রীর শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় তাকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আর বুদ্ধদেব বাড়িতেই চিকিৎসাধীন আছেন।

ভারতের কমিউনিস্ট পার্টি-মার্কসবাদী (সিপিএম) এর বরাদ দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বুদ্ধদেবের শরীরে অক্সিজেনের মাত্রা এখনও উদ্বেগজনক নয়। তবে যেহেতু তিনি দীর্ঘদিনের সিওপিডির রোগী তাই তাকে বাড়িতে রেখে চিকিৎসা করাতে চাইছেন না সিপিএম নেতারা।

তবে বুদ্ধদেব হাসপাতালে যেতে রাজি নন বলেই জানিয়েছেন তারা। পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও উল্লেখ করেছেন সিপিএম নেতারা।

করোনাকালে দীর্ঘদিন ধরেই বুদ্ধদেব ও তার স্ত্রী তেমন বাড়ির বাইরে বের হন না। এবার ভোট দিতেও যাননি তারা। গত কয়েকদিন ধরে তাদের শারীরিক সমস্যা দেখা দেওয়ায় করোনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার সকালে সেই রিপোর্ট পজিটিভ আসে।

বুদ্ধদেব ভট্টাচার্য একজন ভারতীয় কমিউনিস্ট নেতা এবং বর্তমানে ভারতের কমিউনিস্ট পার্টি (মার্ক্সবাদী) দলের পলিটব্যুরোর সদস্য ও পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী। ১৯৪৪ সালে উত্তর কলকাতার যে পরিবারে বুদ্ধদেব ভট্টাচার্য জন্মগ্রহণ করেন, সেই পরিবারের আর এক বিখ্যাত মানুষ হলেন সুকান্ত ভট্টাচার্য, যিনি হলেন সম্পর্কে বুদ্ধদেবের কাকা।