December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 6th, 2021, 2:45 pm

করোনা ইউনিটে ২৭ জেলায় ২৫০ জনের মৃত্যু

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

করোনায় দেশে প্রতিদিনই বাড়ছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশের ২৭ জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ২৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার (৬ আগস্ট) জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে বেলা ২টা পর্যন্ত এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে । সেখানে ৩০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বরিশালে ২৮ জনের মৃত্যু হয়েছে।

এরপরই চট্রগ্রামে ১৭, সিলেটে ১৬, রাজশাহী ১৫, কুমিল্লায় ১৫, বগুড়ায় ১৫, ফরিদপুরে ১৩, কুষ্টিয়ায় ১২, চাঁদপুরে ১২, নেত্রকোনায় ১১, ঝিনাইদহে, রংপুরে, খুলনায় ৮ জন করে, টাঙ্গাইলে ৭, যশোর ৫, মানিকগঞ্জে, দিনাজপুরে, মেহেরপুরে, পটুয়াখালীতে ৪ জন করে, নোয়াখালী, ঠাকুরগাঁও ৩ জন করে, সাতক্ষীরা, চুয়াডাঙ্গায়, লালমনিরহাট ২ জন করে, বাগেরহাটে, নড়াইলে ১ জন করে মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।