November 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 27th, 2021, 1:18 pm

করোনা: যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চিকিৎসা সামগ্রী উপহার

ইউএনবি. ঢাকা :

বাংলাদেশের করোনা মোকাবিলার জন্য যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিল প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। মার্কিন সহায়তা সংস্থা (এনজিও) প্রজেক্ট কিউরের মাধ্যমে এই সহায়তা পাঠানো হয়।
চিকিৎসা সামগ্রী সহায়তার মধ্যে রয়েছে ৬০টি আধুনিক অক্সিজেন কনসেন্ট্রেটর, ভ্যারিয়েবল পজিটিভ এয়ার প্রেশার ইউনিট, অন্যান্য অক্সিজেন সামগ্রী, ৪৫ হাজার ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী। এছাড়াও থাকছে বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রপাতি।
সম্প্রতি এক অনুষ্ঠানে এসকল চিকিৎসা সামগ্রী গ্রহণ করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশের মার্কিন দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স জো এনি ওয়াগনার, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধি, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে মার্কিন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামী সপ্তাহে বিজনেস কাউন্সিলের পক্ষ থেকে ১০০ টি জরুরি রিলিফ বেডসহ আরও চিকিৎসা সামগ্রী সহায়তা হিসেবে পাঠানো হবে।
চার্জ দ্যা অ্যাফেয়ার্স ওয়াগনার বলেন, ‘বাংলাদেশের মানুষের বর্তমান করুণ স্বাস্থ্য সমস্যা মোকাবিলায় আমেরিকান ব্যবসায়ীদের এগিয়ে আসতে দেখে আমি গর্বিত। বাংলাদেশের কোভিড মোকাবিলায় মার্কিন ব্যবসায়ীদের সম্মিলিত এই উপহার অত্যন্ত মহৎ উদ্যোগ।’