November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 31st, 2022, 7:09 pm

করোনা সংক্রমণ বৃদ্ধি: বাগেরহাটে সভা-সমাবেশ নিষিদ্ধ

বাগেরহাটে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় জেলায় সব ধরনের সভা, সমাবেশ, সামজিক অনুষ্ঠান এবং জনসভাবেশ নিষিদ্ধ করা হয়েছে। জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভা থেকে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

তিনি বলেন, জেলায় করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় সব ধরনের সভা, সমাবেশ, ধর্মীয়, রাজনৈতিক এবং জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত জেলার সর্বত্রই এই নির্দেশনা বহাল থাকবে।

তিনি বলেন, জেলার সর্বত্রই ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করা হয়েছে। জেলার বিভিন্ন এলাকায় প্রবেশদারে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। নো-মাস্ক নো-সর্ভিস শতভাগ বাস্তবায়ন করতে নানা উদ্যোগ নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে।

এদিকে বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার শতকরা ৩৯.৮৬ শতাংশ। এই সময়ে জেলায় ১৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় এপর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা সাত হাজার ৪২১ জন। এছাড়া এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় মারা গেছে ১৪৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ছয় হাজার ৯৪২ জন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ জানান, বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ৩৯.৮৬ শতাংশ। জেলায় ভ্যাকসিন কার্যক্রম জোরদার করা হয়েছে। জেলা সদর হাসপাতালসহ ২৪টি কেন্দ্রে প্রতিদিন গড়ে ১২ হাজারের উপরে ভ্যাকসিন দেয়া হচ্ছে।

—ইউএনবি