January 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 5th, 2021, 9:19 pm

কোভিড-১৯: রংপুর নগরীতে কিশোর-কিশোরীদের সাইকেল র‌্যালী অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, রংপুর :

“সর্বদা স্বাস্থ্যবিধি মেনে চলুন, কোভিড-১৯ ভ্যাকসিন নিন এবং করোনায় ক্ষতিগ্রস্থ শিশু ও পরিবারগুলোর পাশে দাঁড়ান” এ প্রত্যাশা ও দাবীকে সামনে রেখে শিশু-কিশোর-কিশোরীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সবুজের স্বপ্ন জয়’ ইউনিসেফ এর ব্যবস্থাপনায় এবং রংপুর সিটি কর্পোরেশনের সহায়তায় শুক্রবার (৫ নভেম্বর) রংপুর মহানগরীতে সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি নগরীর টাউন হল চত্বর থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে রংপুর সদরসহ বিভিন্ন উপজেলা থেকে আসা সবুজের স্বপ্ন জয়ের অর্ধ শতাধিক কিশোর কিশোরী সাইক্লিস্টরা প্ল্যাকার্ডে ‘কোভিড-১৯ ভ্যাকসিন নিজে নিন, অন্যকেও নিতে বলুন’, ‘মানবিকতা ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে যেন এক অন্যের পাশে থাকি’, ‘শিশুদের জন্য বাল্যবিয়ে ও শিশুশ্রম মুক্ত জীবন নিশ্চিত করুন’, ‘দেশের সর্বত্র শিশু বান্ধব পরিবেশ ও সেবা নিশ্চিত করুন’, ‘শিশু-কিশোর কিশোরীদের জন্য সহিংসতা-নিপীড়নমুক্ত ও বৈষম্যহীন জীবন চাই’ এবং ‘সংক্রমণ কমছে তবুও সাস্থ্যবিধি মেনে চলুন’ বার্তা নিয়ে সাইকেল র‌্যলীতে অংশগ্রহণ করেন।

রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালির উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ডক্টর মোহাম্মদ হারুন-অর-রশিদ এবং রংপুর কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ শাহ আলম। বক্তব্য রাখেন ইউনিসেফ বাংলাদেশ এর কমিউনিকেশন ফর ডেভ্লপমেন্ট অফিসার মনজুর আহমেদ, হেলথ অফিসার ডাক্তার নাজমুন নাহার বাবলি এবং প্রোগ্রাম অফিসার রওশন রহমান ।

এ সময় কিশোর-কিশোরী প্রতিনিধিরা করোনা মহামারিতে ঝরে পড়া শিশুদের স্কুলে ফিরিয়ে আনা, নিরাপদ ও সংক্রমণমুক্ত শিক্ষাঙ্গন নিশ্চিত করা এবং করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা করার সম্মিলিত উদ্যোগ নেয়ার আহবান জানান। এছাড়া দুর্গম এলাকার জনগণের জন্য কোভিড-১৯ ভ্যাকসিন ও নিরাপদ স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে সেবা প্রদানকারী সংস্থা এবং সরকারী কর্তৃপক্ষ কে অনুরোধ জানান তারা।