October 21, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 23rd, 2021, 12:18 pm

কর্ণফুলীতে তেলের জাহাজে বিস্ফোরণে নিহত ২

চট্টগ্রামের কর্ণফুলী নদীর দক্ষিণপাড়ে একটি তেলের জাহাজে গ্যাস দিয়ে ওয়েল্ডিং করার সময় বিস্ফোরণে দুৃইজন নিহত হয়েছেন। একই ঘটনায় একজন নিখোঁজ ও কয়েকজন আহত হয়েছেন।

বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে কর্ণফুলী নদীর দক্ষিণপাড় চরপাথরঘাটার ২নং ওয়ার্ডে এই দুর্ঘটনা ঘটে।

নিহত জুনায়েদ (৩২) জেলার বাঁশখালীর বাসিন্দা বলে জানা গেছে। নিখোঁজ নজরুল ইসলাম সাদ্দাম (৩৫) চরলক্ষ্যা মাইজ্যাফকির বাড়ির হাজী আব্দুল হাশেমের ছেলে।
কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, জাহাজে বিস্ফোরণের ঘটনাটি শুনেছি। ঘটনাটি নৌ পুলিশের অধীনে হওয়ায় বিষয়টি সদরঘাট নৌ থানা দেখছেন।

স্থানীয় সূত্র জানায়, নদীতে একটি তেলের জাহাজে ইঞ্জিন রুমে কয়েকজন মিলে ওয়েল্ডিংয়ের কাজ করছিল। সিলিন্ডার থেকে রাবারের পাইপের মাধ্যমে নেয়া গ্যাসে চলছিল এ কাজ। এক পর্যায়ে হঠাৎ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে আগুন থেকে বাঁচতে তারা নদীতে ঝাপ দেয়। এতে নিখোঁজ নজরুল ইসলাম সাদ্দাম।

অন্যান্য আহত শ্রমিকরা চমেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিকভাবে জাহাজের নাম ও আহত পরিচয় জানা সম্ভব হয়নি। তবে নিখোঁজ ও মৃত্যুর ঘটনায় সদরঘাট থানায় আইন ব্যবস্থা নেয়া হচ্ছে বলে রাতে পুলিশ জানায়।

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মিজানুর রহমান বলেন, ‘ঘটনাটি শোনার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। কিন্তু জাহাজটি সম্ভবত সংশ্লিষ্ট কোম্পানি সরিয়ে ফেলেছে। তবুও জেটিতে খোঁজ নেয়া হচ্ছে। পাশাপাশি আহতদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে।’