July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 30th, 2024, 8:39 pm

কর্ণফুলী নদীতে ফেলে দেওয়া হল ৮০ কার্টুন বিস্কুট, সিলগালা প্রতিষ্ঠান

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে বিস্কুট তৈরির একটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় অর্ধ লাখ টাকা মূল্যের ৮০টি বিস্কুটের কার্টুন জব্দ করা হয়েছে। পরে অনুমোদনহীনভাবে তৈরি করা এসব বিস্কুট ফেলে দেওয়া হয়েছে কর্ণফুলী নদীতে। সীলগালা করা হয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১টায় উপজেলার মইজ্জ্যারটেক এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) নেতৃত্বে এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার পিযুষ কুমার চৌধুরী জানান, অভিযানে চরপাথরঘাটা ইউনিয়নের মইজ্জ্যারটেক এলাকার এ্যালিগেন্ট ফুড নামক ওই প্রতিষ্ঠানে বিএসটিআইয়ের অনুমোদনহীন ক্ষতিকর কেমিকেল মিশ্রিত বিস্কুট তৈরি করে বাজারজাত করার প্রমাণ পাওয়া যায়।

এ ঘটনায় প্রতিষ্ঠানের ম্যানেজার মো. আসিফের উপস্থিতিতে ৮০ কার্টুন বিস্কুট জব্দ করা হয়। প্রতি কার্টুনে ১০ প্যাকেট করে বিস্কুট রয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়।

পরে জব্দকৃত বিস্কুটগুলো নতুন ব্রিজের দক্ষিণ পাড়স্থ কর্ণফুলী নদীতে ফেলে ধ্বংস করা হয়।

অভিযানে অংশ নেন স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) এর চট্টগ্রাম সিএম পরিদর্শক ফারহানা জাহান পারুল, প্রকৌশলী জিল্লুর রহমান ও সিএমপি কর্ণফুলী থানার পুলিশের একটি দল।

—-ইউএনবি