July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 19th, 2022, 8:31 pm

কলকাতা বিমানবন্দরে বিদ্যুৎ বিচ্ছিন্ন ফ্লাইটে আটকে ছিলেন ১৫৮ যাত্রী

কলকাতা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকাগামী একটি ফ্লাইটে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়লে ১৫৮ জন যাত্রী প্রায় চার ঘণ্টা অনাকাঙ্খিত অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছেন।

সোমবার রাত ৯টা ৫ মিনিটে নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি ঢাকার উদ্দেশে উড্ডয়নের কথা ছিল এবং যাত্রীরা স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে ফ্লাইটে ওঠেন।

তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার ইউএনবিকে বলেন, যাত্রার ঠিক আগে বিমানের ল্যান্ডিং গিয়ার ইন্টিগ্রেশনে সমস্যার কারণে ফ্লাইটটি টেক অফ করতে পারেনি।

তিনি বলেন, বিমানের নিরাপত্তা বিধি মোতাবেক যে কোনো প্রযুক্তিগত সমস্যা সমাধানের সময় বিমান কর্তৃপক্ষকে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখতে হয়। তাই বিমানের এয়ার কন্ডিশন সিস্টেম বন্ধ রাখা হয়েছিল ফলে বিমানের বেশ কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন।

এছাড়াও, কলকাতা বিমানবন্দরের নিয়ম অনুযায়ী যাত্রীদের বিমানে ওঠার পরে বিমান থেকে বেরোতে দেয়া হয় না যা যাত্রীদের দুর্ভোগ বাড়িয়েছে।

প্রযুক্তিগত ত্রুটি ঠিক করতে জেট এয়ার ইঞ্জিনিয়ারের প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে।

ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১ টা ৪২ মিনিটের দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বলে কর্মকর্তা জানিয়েছেন।

—ইউএনবি