July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 7th, 2024, 6:29 pm

কলেজছাত্রীকে ধর্ষণ ও গর্ভপাতের অভিযোগে সেই ছাত্রলীগ নেতা সোহেল আটক

জেলা প্রতিনিধি, সাভার:

ঢাকার সাভারে আলোচিত ১৪ বছরের স্কুলপড়ুয়া এক কিশোরীকে ধর্ষণের পর এবার কলেজ ছাত্রীকে (২৩) স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া নিয়ে ধর্ষণ ও জোরপূর্বক একাধিকবার গর্ভপাতের অভিযোগে সেই ছাত্রলীগ নেতা সোহেল রানাকে গ্রেফতার করা হয়েছে।

ভুক্তভোগী ওই কলেজ ছাত্রীর দায়ের করা মামলায় বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১টায় মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার শায়েস্তা ইউনিয়নের সাহরাইল এলাকায় অভিযান চালিয়ে তাকে একটি মহিলা মাদ্রাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সিংগাইর থানার শায়েস্তা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হালিম বলেন, গত ২ ফেব্রুয়ারি সাহরাইল গ্রামের আফসার উদ্দিনের বড় মেয়ে আফসানা আক্তার মীমকে (২১) বিয়ে করে আত্মগোপনে ছিলেন ধর্ষক সোহেল রানা। আজ তার নব্য শশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এসব ঘটনা জানাজানির পর সোহেল রানার বিরুদ্ধে নববিবাহিত স্ত্রী ও মাদ্রাসা ছাত্রী মীমের পরিবারও প্রতারণা মামলার প্রস্তুতি নিচ্ছেন।

অভিযুক্ত সোহেল রানাকে ধর্ষণ মামলায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানে নেতৃত্ব দেওয়া সাভার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এস আই) রাজীব শিকদার।

এর আগেও সাভার পৌরসভার রাজাবাড়ি মজিদপুর এলাকায় ওই ছাত্রলীগ নেতার ভাড়া বাসায় জিম্মি করে স্কুলছাত্রী কিশোরীকে ধর্ষণের পর ভিডিও ধারণের মামলায় ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি তৎকালীন সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহেল রানাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে র‍্যাব। আলোচিত ওই ঘটনায় ছাত্রলীগ থেকে সোহেল রানাকে বহিষ্কার করে কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।