December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 10th, 2022, 12:54 pm

কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেট নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. মিফতাহুল হোসেন সুইটের সার্বিক সহযোগিতায় অত্র বিদ্যালয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (১০ নভেম্বর)সকালে উচ্চ বিদ্যালয়ে এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. মিফতাহুল হোসেন সুইটের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল খালিকের স্বাগত বক্তব্যে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ইনফরমেশন অ্যান্ড ম্যাস মিডিয়া (সিফডিয়া)-এর উপদেষ্টা প্রবাসী কমিউনিটি নেতা জুলকার নায়েন। এসময় তিনি বলেন, শিক্ষার্থীরাই একটি জাতির ভবিষ্যত। তাদেরকে সঠিকভাবে পরিচর্যা করার মাধ্যমেই কোনো দেশ বা জাতি সমৃদ্ধির শিখরে পৌঁছতে পারে। সমাজ ও দেশের জন্য তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের ব্যাপারে খেয়াল রাখতে হবে। এজন্য নিয়মিত তাদের মেডিকেল সাপোর্ট দিতে হবে। এরকম উদ্যোগ প্রতিটি প্রতিষ্ঠানে হওয়া উচিত।
ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জয়নাল আবেদীন, আব্দুল কাইয়ুম শেখ, আব্দুল আহাদ, রুপা বেগম প্রমুখ। ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনীতে রোগী দেখেন ও শিক্ষার্থীদের চেকআপ করেন ডা. জাকিয়া তাবাসসুম বাঁধন। উক্ত মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রতি মাসে চারদিন শিক্ষার্থীদেরকে ফ্রি মেডিক্যাল সাপোর্ট দেওয়া হবে। এসময় তাদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হবে।