July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 21st, 2023, 8:23 pm

কাজে ফিরলেন নমন, গাইলেন আওয়াল

অনলাইন ডেস্ক :

দীর্ঘ বিরতির পর আবারো ধারাবাহিক কাজে ফিরলেন গীতিকার ও সংগীত পরিচালক নোমান নমন। এবার বিজয় দিবস উপলক্ষে প্রকাশ্যে এল তার সংগীত পরিচালনায় ও নির্দেশনায় নতুন গান ‘মন মজাইয়া’। ‘মন মজাইয়া’ শিরোনামের এই ফোক গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী আবদুল আওয়াল। ব্রহ্মপুত্র নদীর মনোরম সব লোকেশনে চিত্রায়িত মিউজিক ভিডিওটি গত ১৫ ডিসেম্বর সন্ধ্যায় এম এম এন স্টেশন অফিশিয়াল ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়েছে। ভিডিওটির কালার গ্রেডিং ও এডিটিং করেছেন সুজান আফজাল এবং সিনেমাটোগ্রাফিতে ছিলেন জাহিদ হাসান।

গানটির অরিজিনাল কথা ও সুর এস এম বক্স শাহ চিশতীর। তাকে ট্রিবিউট করে গেয়েছেন শিল্পী আওয়াল। গানটিতে অতিথি শিল্পী হিসেবে সারদ বাজিয়েছেন উপমহাদেশের বিখ্যাত ওস্তাদ ইউসুফ খান। এ প্রসঙ্গে নমন বলেন, ‘আমি বরাবরই ভিন্ন স্বাদের কাজ করতে পছন্দ করি। ফোক ঘরানার গান আমারও খুব পছন্দ। আওয়াল ভাই চমৎকার গেয়েছেন। পুরো ভিডিওতে তিনি নৌকা চালিয়েছেন। শ্রোতাদের গানটি ভালো লাগবে। নতুন বছর বেশ কিছু পরিকল্পনা রয়েছে। বছরজুড়েই আমার সংগীত পরিচালনায় বেশ কিছু গান মুক্তি পাবে। বাণিজ্যিক চিন্তা না করে ভালো গানের সঙ্গে ছিলাম, আছি, থাকব।

আমি চাই আবারও সোনালি সময়ের মতো গানের একটা জোয়ার আসুক। আশা করি, অচিরেই তার দেখা পাব।’ মূলত আওয়াল পল্লিগীতি ও গ্রাম বাংলার লোকগান করতেই ভালোবাসেন। গানটি নিয়ে তিনি বলেন, ‘ফোক গান করা চ্যালেঞ্জের। এ গানটি যখন গেয়েছি তখন সত্যি বলতে কী নিজেরই অনেক ভালো লেগেছিল। তাই আমার শখই হলো যে গানটির ভিডিওটা ভালোভাবেই করা হোক। ব্রহ্মপুত্র নদীর মনোরম সব লোকেশনে গানটির ভিডিও নির্মিত হয়েছে। আশা করি, গানটি শোনার পাশাপাশি ভিডিও দেখতে শ্রোতাদের ভালো লাগবে।’