June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 3rd, 2024, 8:48 pm

কাঠমান্ডুতে চলে গেলো নারীদের সাফ চ্যাম্পিয়নশিপ

অনলাইন ডেস্ক :

নারীদের সাফ চ্যাম্পিয়নশিপ এবার ঢাকায় হওয়ার কথা ছিল। তার জন্য দৌড়-ঝাঁপও কম হয়নি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম প্রথম পছন্দ থাকলেও সংস্কারের কারণে সেটা বাদ দিতে হয়েছে। দ্বিতীয় পছন্দ হিসেবে কিংস অ্যারেনা ছিল তালিকায়। কিন্তু সেটা আবার নানান কারণে সাফ কর্তৃপক্ষের পছন্দ নয়। তাই এবার ১৭-৩০ অক্টোবর সাফ চ্যাম্পিয়নশিপ হতে যাচ্ছে নেপালে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে। সোমবার সাফের কম্পিটিশন কমিটির সভায় এর নিষ্পত্তি হয়েছে। ২০২২ সালে কাঠমান্ডুতেই নারীদের সাফ জিতেছে বাংলাদেশ। এবার সেখানেই আবার ট্রফি ধরে রাখার মিশন।

সাফের আয়োজক হিসেবে বাংলাদেশ ও নেপাল ছাড়াও ছিল ভুটানের নাম। তবে সভা শেষে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালবলেছেন, ‘এই টুর্নামেন্টে সাতটি দেশই অংশগ্রহণ করবে। ভিসা, বিমান টিকিট ও স্টেডিয়ামে সাফের কর্তৃত্বসহ সব কিছু বিবেচনা করেই কাঠমান্ডুকে বেছে নেওয়া হয়েছে। এ ছাড়া কিছু করার ছিল না। আমাদের তো সবদিক বিবেচনা করে সিদ্ধান্ত নিতে হবে।’

এরপরই ভেন্যু বাছাই নিয়ে তার যুক্তি, ‘ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলছে। এটাকে বছরের শেষ দিকে ছাড়া পাওয়ার সম্ভাবনা নেই। কিংস অ্যারেনা হলো বেসরকারি স্টেডিয়াম। সেখানে এত বড় টুর্নামেন্ট আয়োজন করা সবদিক মিলিয়ে কঠিন।

তাছাড়া ভুটানে বিমান যোগাযোগে সমস্যা রয়েছে। প্রতিদিন ফ্লাইট নেই। কাঠমান্ডু সবদিক দিয়ে ঠিক আছে। তাই ওখানেই আবার সাফ হচ্ছে।’ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ড্র ৮ জুন ঢাকায় হবে।নারী সাফের পাশাপাশি আরও দুটি বয়স ভিত্তিক টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হবে এদিন। একই দিন সাফের কংগ্রেসও হবে।