June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 16th, 2024, 7:53 pm

কানের রেড কার্পেটে ভাবনা

অনলাইন ডেস্ক :

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা আর কাক যেন একে অপরের পরিপূরক। ভাবনার নাম এলে অবধারিতভাবে চোখের সামনে ভেসে ওঠে কাকের ছবি বা ভিডিও। তার বড় কারণ, ভাবনার সঙ্গে এই ঢাকা শহরের কাকদের সখ্য। তার ঢাকার বাসার বারান্দায় বা ঘরের সামনের ফাঁকা জায়গায় অবাধ বিচরণ কাকদের। তাদের জন্য খাবার বা পানি নিয়ে অপেক্ষায় থাকেন ভাবনাও। শুধু তা-ই নয়, সেসব ছবি, ভিডিও কিংবা ভাবনার আঁকার ক্যানভাসেও উঠে এসেছে শহরের কাকেরা। এবার সেই কাকের আদলে পোশাক পড়ে কান উৎসবের রেড কার্পেটে হাজির হলেন এই অভিনেত্রী।

গত বুধবার কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরের পর্দা উঠেছে। সেখানে আমন্ত্রিত অতিথি হয় আগেই পৌঁছে গেছেন ভাবনা। কোনো চলচ্চিত্রের ব্যানারে নয়, বরং নিজ উদ্যোগেই কান উৎসবে গেছেন তিনি। আর সেখানে বিশ্বখ্যাত তারকাদের মাঝে নজরও কেড়েছেন অভিনেত্রী। বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে কান উৎসব থেকে নিজের ছবি পোস্ট করেছেন ভাবনা। যেখানে তাকে নজরকাড়া পোশাক ও চোখ-ধাঁধানো অভিনব লুকে দেখা গেছে। ভাবনার সেই পোস্টে অভিনন্দন জানিয়েছেন ভক্ত-অনুরাগীরা।

পুরো সাজে রয়েছে স্নিগ্ধ আমেজ। ঠিক ওই দিন বিকেলে কাকের আদলে নকশা করা পোশাক পরে হাজির হয়েছেন তিনি। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে জুড়ে দিয়েছেন তিনটি ছবি। ক্যাপশনে লিখেছেন, ‘কাকদের সাথে করে আমি কান উৎসবে নিয়ে এসেছি।’ সেই পোস্টের নিচে অনেকেই মন্তব্য করেছেন। প্রশংসা করেছেন তার পোশাকের। অনেকেই শেয়ার করেছেন ভাবনার সেই ছবি।

উল্লেখ্য, এ বছর উৎসবের উদ্বোধনী সিনেমা নির্বাচিত হয়েছে ফ্রান্সের ‘দ্য সেকেন্ড অ্যাক্ট’। কমেডি ঘরানার সিনেমাটি পরিচালনা করেছেন কোয়ান্তাঁ দ্যুপিয়ো। অভিনয় করেছেন লিয়া সিডক্স, ভিনসেন্ট লিনডন, রাফায়েল কুইনার্ড। এবার মূল প্রতিযোগিতা বিভাগের জুরি বোর্ডে ৯ জনের মধ্যে পাঁচজন নারী। জুরি বোর্ডের প্রধানের দায়িত্ব পালন করবেন ‘বার্বি’খ্যাত নির্মাতা ও অভিনেত্রী গ্রেটা গারউইগ। এ ছাড়া আছেন মার্কিন অভিনেত্রী লিলি গ্ল্যাডস্টোন, ফরাসি অভিনেত্রী এভা গ্রিন, লেবানিজ পরিচালক ও চিত্রনাট্যকার নাদিন লাবাকি এবং তুর্কি চিত্রনাট্যকার ও আলোকচিত্রী এব্রু জেলান।