December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 4th, 2022, 9:19 pm

কাপ্তাই হ্রদে স্পিডবোট ও বালুভর্তি ট্রলারের সংর্ঘষে আহত ৭, নিখোঁজ ২

ফাইল ছবি

রাঙামাটির কাপ্তাই হ্রদে যাত্রীবাহী স্পিডবোট ও বালুভর্তি ইঞ্জিন চালিত বোর্টের সংর্ঘষে ৭জন আহত ও ২ জন নিখোঁজ রয়েছে। শুক্রবার দুপুর ৩টার দিকে লংগদুর কাট্টলী বিল গাছখিলা এলাকায় কাপ্তাই হ্রদে এই দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ যাত্রীরা হলেন- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কেংড়াছড়ি গ্রামের মুক্ত লাল চাকমার ছেলে লিটন চাকমা (২০) এবং বরকল উপজেলার সুবলং ইউনিয়নের হাজাছড়া গ্রামের সুরুত চাকমার মেয়ে এলিনা চাকমা মহিলা (২০) । তারা দুজনেই উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি পরীক্ষার্থী বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে রাঙামাটি থেকে যাওয়ার পথে লংগদুর কাট্টলী বিল গাছখিলা এলাকায় কাপ্তাই হ্রদে যাত্রীবাহী স্পিডবোট ও বালুভর্তি ট্রলারের সংর্ঘষ হয়। এতে স্পিড বোটে থাকা ৯জনের মধ্যে দুজন পানিতে তলিয়ে যায়। অন্যদের স্থানীয়রা উদ্ধার করে পাড়ে নিয়ে আসে।

স্থানীয়রা আরও জানায়, যাত্রীবাহী স্পিডবোট চলন্ত অবস্থায় চালকের চোখে ময়লা পড়ার কারণে চোখ পরিস্কার করতে গিয়ে হঠাৎ বালুভর্তি ট্রলারের সঙ্গে সংর্ঘষ হয়। এসময় যাত্রীবাহী স্পিড বোটে ৯জন যাত্রী ছিলো। এর মধ্যে দুজন যাত্রী পানিতে তলিয়ে যায়। এতে যাত্রীবাহী স্পিড বোটের এক অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

দূর্ঘটনার খবর পেয়ে লংগদু ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী কর্মকর্তা এসিল্যান্ড জনি রায় ও লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনাস্থলে রাঙামাটি ফায়ার সার্ভিস ও আইন-শৃঙ্খলা বাহিনী নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার কাজ চালাচ্ছে। নিখোঁজদের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।

—ইউএনবি