December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 24th, 2021, 7:19 pm

কাবুলে ইউক্রেনের বিমান ছিনতাই!

ফাইল ছবি

ইউক্রেনীয়দের সরিয়ে নেয়ার জন্য আফগানিস্তানে পৌঁছানো একটি উড়োজাহাজ অজ্ঞাত ব্যক্তিরা ছিনতাই করেছে বলে ইউক্রেনের উপ -পররাষ্ট্রমন্ত্রী ইয়েভজেনি ইয়েনিন দাবি করেছেন।

মঙ্গলবার এ ব্যাপারে ইয়েভজেনি বলেন, ‘গত রবিবার, আমাদের বিমানটি অজ্ঞাত লোকেরা ছিনতাই করেছে। বিমানটি আমাদের কাছ থেকে কার্যত চুরি করা হয়েছে। ইউক্রেনীয়দের পরিবর্তে অজ্ঞাত যাত্রীদের নিয়ে উড়োজাহাজটি ইরানে গেছে।’

ইয়েভজেনি ইয়েনিন আরও জানান, আফগানিস্তানে থাকা ইউক্রেনীয়দের সরিয়ে নেয়ার তিনটি প্রচেষ্টা সফল হয়নি। কারণ তাদের নাগরিকরা বিমানবন্দরেই প্রবেশ করতে পারেনি।

তার মতে, ছিনতাইকারীরা সশস্ত্র ছিল। তবে বিমানটির সাথে কী ঘটেছে বা কিয়েভ (ইউক্রেনের রাজধানী) এটি ফেরত চাইবে কিনা বা ইউক্রেনের নাগরিকরা কাবুল থেকে কীভাবে ফিরে যাবে এসব বিষয়ে কিছুই জানাননি উপমন্ত্রী ।

রবিবার ৩১ জন ইউক্রেনিয়ানসহ ৮৩ জন যাত্রী নিয়ে একটি সামরিক পরিবহন বিমান আফগানিস্তান থেকে কিয়েভ পৌঁছেছে। রাষ্ট্রপতির কার্যালয় জানিয়েছে, ১২ ইউক্রেনীয় সামরিক কর্মী দেশে ফিরেছে। বিদেশি সাংবাদিক এবং জনসাধারণ যারা সাহায্য চেয়েছেন তাদেরও সরিয়ে নেয়া হয়েছে। আরও প্রায় ১০০ ইউক্রেনিয়ানকে আফগানিস্তান থেকে সরিয়ে নেয়ার প্রত্যাশা করা হচ্ছে।

—ইউএনবি