November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 4th, 2021, 1:08 pm

কাবুলে ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রীকে লক্ষ্য করে রকেট হামলা, আহত ১০

অনলাইন ডেস্ক :

আফগানিস্তানের রাজধানীতে ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রীকে লক্ষ্য করে একটি শক্তিশালী রকেট বিস্ফোরণে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির একজন স্বাস্থ্য কর্মকর্তা ।

ছোট ছোট বিস্ফোরণের পাশাপাশি এসময় ছোট অস্ত্রের আওয়াজ ও শোনা যায়। তবে আহতরা বিস্ফোরণে নাকি গুলির আঘাতে আহত হয়েছে তা স্পষ্ট নয়।

তবে তাত্ক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্টানেকজাই বলেন, বিস্ফোরণটি ঘটেছে শেরপুর এলাকায় যেটা কিনা শহরের অন্যতম সুরক্ষিত এলাকা। এখানে বেশ কয়েকজন সিনিয়র সরকারি কর্মকর্তার বাড়ি রয়েছে।

স্টানেকজাই বলেন, হামলাটি ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মাদীর গেস্টহাউসকে লক্ষ্য করে করা গেছে। তার দল জমিয়তে ইসলামী জানিয়েছে মন্ত্রী হামলার সময় সেখানে ছিলেন না এবং তার পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

দলের একজন নেতা এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট ইউনুস কানুনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি বার্তায় মন্ত্রী এবং তার পরিবার নিরাপদ আছে বলে আশ্বস্ত করেছেন ।

ইসলামিক স্টেট গোষ্ঠী কাবুলে সাম্প্রতিক কিছু হামলার দাবি করেছে কিন্তু অধিকাংশই দাবিহীন রয়ে গেছে, হামলায় সরকার তালেবানকে এবং তালেবান সরকারকে দায়ী করে আসছে।