August 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 28th, 2022, 8:38 pm

কালীগঞ্জে চাঁদাবাজির অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

লালমনিরহাটের কালীগঞ্জে চাঁদাবাজির মামলায় এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ জুন) ভোরে উপজেলার শ্রুতিধর এলাকায় তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত ফরহাদ হোসেন ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

তবে স্থানীয়দের অভিযোগ, সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় তার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা করেন এলাহী বকস নামে এক ঠিকাদার।

অন্যদিকে ঠিকাদার বলছেন, চাঁদা না দেয়ায় চেয়ারম্যান আমাকে ও আমার ছেলেকে গ্রাম পুলিশ দিয়ে ডেকে নিয়ে গিয়েছিলেন। এজন্য চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছি।

কালীগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ওই উপজেলার ভোটমারী ইউনিয়নের বড়দীঘিরপাড় এলাকায় একটি সড়ক নির্মাণের ঠিকাদারি করছেন এলাহী বকস। সড়ক নির্মাণে অনিয়ম হচ্ছে এমন অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন ঠিকাদারের কাছে চাঁদা দাবি করেন। পরে ২৬ জুন চেয়ারম্যানের বিরুদ্ধে চার থেকে পাঁচ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করেন ঠিকাদার। মঙ্গলবার ভোরে চেয়ারম্যানের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে কালীগঞ্জ থানা পুলিশ।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল জানান, একটি চাঁদাবাজির মামলায় ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

—ইউএনবি