June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 23rd, 2023, 8:28 pm

কিউই বোলারদের জন্য গর্বিত মিচেল

অনলাইন ডেস্ক :

নিজ দলীয় বোলারদের পারফরমেন্সে সন্তোস প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল। ভারতের কাছে পরাজিত হয়ে চলতি বিশ^কাপে গত রোববার প্রথম হারের স্বাদ পেয়েছে কিউইরা। দলের এমন হারের পরও সতীর্থ বোলারদের পাশাপাশি ভারতীয় ব্যাটার বিরাট কোহলির ব্যাটিং নৈপুন্যের ভূয়শী প্রশংসাও করেছেন মিচেল। মিচেলের অনবদ্য ১৩০ রানের উপর ভর করে নিউজিল্যান্ড ২৭৩ রানের ইনিংস গড়ে তুলে। যদিও দুই ওভার হাতে রেখেই ভারত জয়ের লক্ষে পৌঁছে যায়। পাঁচ ম্যাচে এখনো অপরাজিত থাাকা ভারতের হয়ে কোহলি ৯৫ রানের ঝকঝকে ইনিংস উপহার দিয়েছেন। লুকি ফার্গুসনের নেতৃত্বে নিউজিল্যান্ডের বোলাররা নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিলেও কোহলি একপ্রান্ত আকড়ে ধরে ভারতের জয় নিশ্চিত করেছেন। রবিন্দ্র জাদেজাকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৭৮ রানের জুটি গড়েন কোহলি।

জাদেজা শেষ পর্যন্ত ৩৯ রানে অপরাজিত ছিলেন। কোহলি সম্পর্কে মিচেল বলেছেন, ‘সে একজন বিশ^মানের খেলোয়াড়। তাকে ক্রিকেটের অন্যতম সেরা একজন খেলোয়াড় হিসেবে বিবেচনা করার যথেষ্ট কারণ আছে। চাপের মধ্যে থেকেও সে এদিন দারুন এক ইনিংস খেলেছে। যদিও সেঞ্চুরির দেখা পায়নি, কিন্তু দলের জয়ের জন্য প্রয়োজনীয় কাজটুকু কোহলি করে দিয়ে গেছেন।’ মিচেল আরো বলেন, ‘কিন্তু আমাদের দিকে তাকালে দেখা যাবে, ভারতের মত দলের বিপক্ষে তাদের মাটিতে আমরাও ছেড়ে কথা বলিনি। আমরা উইকেট নেবার চেষ্টা করেছি এবং তাতে সফলও হয়েছি। সত্যিই আমি দলের পুরো বোলিং ইউনিটকে নিয়ে গর্বিত। আমরা আজ যেভাবে সমান তালে লড়াই করেছি তাতে প্রত্যেকেরই গর্বিত হওয়া উচিত।

আগামী সপ্তাহে অস্ট্রেলিয়ান বিপক্ষে মাঠে নামতে আমরা মুখিয়ে আছি।’ আগামী শনিবার একই ভেন্যুতে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মোকাবেলা করবে নিউজিল্যান্ড। মাত্র ১৯ রানে ২ দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। কিন্তু তৃতীয় উইকেটে মিচেল ও রাচিন রবিন্দ্র মিলে ১৫৯ রান যোগ করেন। রবিন্দ্র ৭৫ রান সংগ্রহ করেছেন। ১২৭ বলে ৯টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারিতে মিচেল ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরি নিশ্চিত করেন। মিচেল বলেছেন, ‘ব্যাট হাতে রবিন্দ্রর ফিরে আসা আমাদের জন্য অনেকটাই স্বস্তির। এই মুহূর্তে সে দারুন ফর্মে আছে।

আজ উইকেটে আমরা কিছু সময় বেশ উপভোগ করেছি। দারুন এক বিশ^কাপের অংশ হতে পেরে আমরা সবাই খুশী। এই ধরনের মাঠে এই ধরনের দর্শকদের সামনে খেলার মজাই আলাদা। নিউজিল্যান্ডের জন্য এই ধরনের পরিবেশে খেলাটা সত্যিই বিশেষ কিছু।’ মোহাম্মদ সামি ৫ উইকেট প্রাপ্তিতে নিউজিল্যান্ডের ইনিংস খুব বেশীদুর যেতে পারেনি। সামিসহ প্রতিপক্ষ ভারতীয় পেস বোলারদের প্রশংসা করেমিচেল বলেছেন, ‘আমি মনে করি ভারতীয় বোলাররা আজ যেভাবে বোলিং করেছে তাতে যেকোন ব্যাটাররাই কঠিন পরিস্থিতিতে পড়তে বাধ্য। সামি তার পুরস্কার পেয়েছে। কিন্তু বুমরাহ, সিরাজ যেভাবে উইকেট তুলে নিয়েছে তাতে আমরা বেশীদুর যেতে পারিনি।’