April 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 19th, 2023, 7:55 pm

কুমারখালীতে অগ্নিকাণ্ডে ৩টি দোকান ভস্মীভূত, আহত ১

কুষ্টিয়ার কুমারখালীতে অগ্নিকাণ্ডে তিনটি দোকান ভস্মীভূত হয়েছে। এ সময় এক যুবকের আহতের খবর পাওয়া গেছে।

শনিবার রাত ১১টার দিকে উপজেলার পান্টি বাজার এলাকার সি আই মোল্লা মার্কেটে এ দুর্ঘটনা ঘটে।

আহত মাহফুজুর রহমান ওই এলাকার সাইফুল ইসলামের ছেলে।

জানা গেছে, খবর পেয়ে উৎসুক জনতা ও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে, আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন শেখ সাহেব ডিজানিং হাউজের প্রোপাইটর ফিরোজ আলী, লিখন ঘটি চা এন্ড কপি হাউজের প্রোপাইটর মো. লিখন মিয়া ও মায়ের দোয়া সার্ভিসিং সেন্টারের প্রোপাইটর লিমন হোসেন।

ফায়ার সার্ভিস ও উপস্থিত এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, রাত ১১ টার দিকে শেখ সাহেব ডিজানিং হাউজে আগুন দেখতে পান স্থানীয়রা। পরে লিখন ঘটি চা অ্যান্ড কফি হাউজ ও মায়ের দোয়া সার্ভিসিং সেন্টারে আগুন ছড়িয়ে পড়ে।

এরপর স্থানীয়রা আগুন দেখে চিৎকার চেঁচামেচি শুরু করলে বাজারের অন্যান্য দোকানদার ও আশপাশের লোকজন ছুটে এসে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় এবং ফায়ার সার্ভিসে খবর দেন।

পরে উপস্থিত জনতা এবং কুষ্টিয়া সদর ও পাশ্ববর্তি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তিনটি দোকানের মালামাল, আসবাবপত্র ও যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

শৈলকূপা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা সঞ্জয় কুমার বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহযোগীতায় তারা আগুন নিয়ন্ত্রণ করেছেন। আগুনে তিনটি দোকানের মালামাল পুড়ে গেছে। তদন্ত সাপক্ষে ক্ষয়ক্ষতির পরিমান পরে জানানো যাবে এবং বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে তিনি জানিয়েছেন।

—ইউএন