June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 22nd, 2024, 8:07 pm

কুমিল্লায় অবন্তিকার বাড়িতে তদন্ত কমিটি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি কুমিল্লার বাড়িতে গিয়ে তার মা তাহমিনা শবনমের সঙ্গে কথা বলে।

শুক্রবার (২১ মার্চ) সকালে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. জাকির হোসেনের নেতৃত্বে দলটি নগরির বাগিচাগাঁওয়ের অরনিকা পার্কের বাসার দ্বিতীয় তলায় ঘটনাস্থলে যায়।

ঘটনাস্থলে দীর্ঘ আড়াই ঘণ্টা ধরে অবন্তিকার মায়ের সঙ্গে কথা শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তারা। পরে তারা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় গিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তার সঙ্গে কথা বলেন।

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, আমরা ঘটনার তদন্ত চালাচ্ছি। অবন্তিকার মায়ের সঙ্গে কথা বলে এ বিষয়ে আরও জানার চেষ্টা করেছি।

অবন্তিকার মা তাহমিনা শবনম বলেন, তদন্ত দল ঢাকা থেকে আমার কাছে এসেছেন। উনারা তথ্য নিয়েছেন। আমি উনাদের সব বলেছি। উনারা আমার কথা শুনেছেন এবং তা লিখেও নিয়েছেন। উনারা বলেছেন ন্যায় বিচার পাব।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) অবন্তিকা সহকারী প্রক্টর দীন ইসলাম ও তার সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করে ফেইসবুকে পোস্ট করে আত্মহত্যা করেন।

এ ঘটনায় অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় আত্মহত্যা প্ররোচনার অভিযোগ এনে দ্বীন ইসলাম ও তার সহপাঠী আম্মানের নাম উল্লেখসহ বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করে কোতয়ালি থানায় মামলা দায়ের করেন।

—–ইউএনবি