July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 4th, 2024, 7:59 pm

কুমিল্লায় বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি, মূলহোতাসহ আটক ৫

কুমিল্লাসহ আশপাশের জেলা থেকে তিনশতাধিক বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনায় গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে চোর চক্রের মূল হোতাসহ ৫ জনকে আটক করেছে। এ সময় বিপুল পরিমাণ ট্রান্সফরমারের যন্ত্রাংশ জব্দ করা হয়।

রবিবার বেলা ১১টায় কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয়ে জেলা পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান এসব তথ্য জানান।

আটকরা হলেন- কুমিল্লা মুরাদনগর উপজেলার কাজিয়াতল এলাকার মো. মনির হোসেন (৩২), চান্দিনা উপজেলার আইলকামারা গ্রামের মো. সোহেল (৩০), কুমিল্লা নগরীর ভাটপাড়া এলাকার কামরুল হাসান (৩২), তিতাস উপজেলার দক্ষিণ দূর্গাপুর গ্রামের মাঈন উদ্দিন (২৮) ও বুড়িচং উপজেলার দক্ষিণ গ্রামের রুবেল আহমেদ ওরফে মিন্টু।

তাদের মধ্যে মনির, সোহেল ও রুবেলের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, নাজমুল হাসান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত রাজেস বড়ুয়াসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, সম্প্রতি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির অন্তত ১৩টি অভিযোগ পাওয়া যায়। সেই অভিযোগের সূত্র ধরে গোয়েন্দা পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময় ট্রান্সফরমার চোর চক্রের ৫ জনকে আটক করা হয়। এ সময় তামার তার ১৬ কেজি, স্টিলের পাত ৫০ কেজি, ৪৪ কেজি ওজনের তামার কয়েল, লোহার তার সাড়ে ১৪ কেজি, ৫টি ঢাকনা, ট্রান্সফরমারের আবরণ ১ টি জব্দ করা হয়।

তিনি আরও বলেন, গোয়েন্দা সূত্র অনুযায়ী ধরা ছোঁয়ার বাইরে এই কাজে নিয়োজিত আরও অন্তত ৩০ জন থাকতে পারে।

—-ইউএনবি