October 22, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 14th, 2021, 4:38 pm

কুমিল্লায় কুরআন অবমাননা: ২২ জেলায় বিজিবি মোতায়েন

ফাইল ছবি

কুমিল্লায় পূজামণ্ডপে প্রতিমার পায়ে পবিত্র কোরআন শরীফ রাখার ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় দুর্গাপূজার নিরাপত্তা রক্ষার্থে ২২ জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজার নিরাপত্তা রক্ষার্থে বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

ফয়জুর রহমান বলেন, এখন পর্যন্ত কুমিল্লা, ঢাকা বিভাগের নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২টি জেলায় প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানী ঢাকাতেও বিজিবি মোতায়েন করা হবে।

এর আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বুধবার রাত থেকে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রামের যে সব উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে সেগুলো হলো-হাটহাজারী ও বাঁশখালীতে ২ প্লাটুন করে, পটিয়া, সীতাকুণ্ড, ফটিকছড়ি ও চন্দনাইশে ১ প্লাটুন করে মোট ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

এদিকে কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে অপরাধী শনাক্তের চেষ্টা চলছে বলে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন জানিয়েছেন।

বৃহস্পতিবার সকালে নগরীর নানুয়ার দীঘিরপাড় পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ডিআইজি বলেন, এই কাজটির সাথে যারা যুক্ত তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। আশেপাশে থাকা সকল সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থলে নিরাপত্তা জোরদারের পাশাপাশি বিষয়টিকে কেন্দ্র করে যেন অপ্রীতিকর কিছু না ঘটে সে বিষয়েও লক্ষ্য রাখা হচ্ছে।

—ইউএনবি