December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 17th, 2021, 6:31 pm

কুমিল্লায় ডাকাতির সময় বৃদ্ধাকে হত্যা: ৪ জনের যাবজ্জীবন

কুমিল্লার বুড়িচং উপজেলায় ডাকাতি করতে গিয়ে বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল নং ২ এর বিচারক হাবিবুর রহমান এ রায় দেন।

কাউসার (২৩), শাখাওয়াত হোসেন (২২), সোহাগ (২৮)ও নাসির উদ্দিনকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।

এর মধ্যে কাউসার ও শাখাওয়াত জেল হাজতে ও বাকি দুই আসামি পলাতক রয়েছে। রায়ে আবদুল গফুর ও মো. আরিফ নামে দু’জনকে খালাস দেয়া হয়।

জানা যায়, ২০১১ সালের ৪ সেপ্টেম্বর কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শমেষপুর গ্রামে নিজ ঘর থেকে ছালেহা বেগম নামে এক বৃদ্ধার গলাকাটা লাশ উদ্ধার করে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে পরদিন ৫ সেপ্টেম্বর অজ্ঞাত ব্যক্তিদের নামে বুড়িচং থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার পর পুলিশ বিষয়টি তদন্তের পর খুনিদের শনাক্ত করে বিভিন্ন সময় চারজনকে গ্রেপ্তার করে। সাক্ষ্য প্রমাণসহ ওই বছরের ২৮ ডিসেম্বর কুমিল্লা আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পুলিশ জানায়, ডাকাতির সময় বাধা দেয়ায় তারা ওই বৃদ্ধাকে গলা কেটে হত্যা করে বলে আসামিরা পুলিশকে জানিয়েছে।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট তানজিনা জানান, আদালত দীর্ঘ ১০ বছর ধরে সংশ্লিষ্ট স্বাক্ষ্য প্রমাণ বিবেচনা করে বুধবার রায়ের দিন ধার্য্য করেন। এদিন দুপুরে আদালতে গ্রেপ্তার দুই আসামিকে উপস্থিত করা হয়। আদালত দুই আসামির সামনে রায় পড়ে শুনান।

মামলার বাদী শিল্পী আক্তার জানান, আমরা আসামিদের ফাঁসি চেয়েছিলাম, আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে,আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

—ইউএনবি