September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 31st, 2021, 7:39 pm

কুমিল্লায় নতুন পার্ক: প্রবেশ ও সকল রাইড ফ্রি

কুমিল্লা নগরীর পূর্বাঞ্চলের মানুষের জন্য নতুন বিনোদন কেন্দ্র তৈরি করা হয়েছে। বিনা খরচে নতুন এ পার্কে প্রবেশ ও রাইড ব্যবহার করতে পারবে শিশুরা।

শুক্রবার এ পার্কের উদ্বোধন করেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও সিটি মেয়র মনিরুল হক সাক্কু।

এ সময় কাউন্সিলর, নগরীর কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর শিশুদের জন্য সকল রাইড উন্মুক্ত করে দেয়া হয়।

সূত্রমতে, নগরীর তেলিকোনা, শুভপুর, সংরাইশ, টিক্কারচড়, বালুধুম, কাটাবিল, কাশারি পট্টি, চকবাজার, পাথরিয়াপাড়া, বারপাড়া, নূরপুর, হাউজিং ও কাছাকাছি এলাকা ঘনবসতিপূর্ণ। এখানে প্রায় ৫০ হাজার মানুষের বসবাস।

শুভপুর এলাকার বাসিন্দা মোহাম্মাদ শাহীন বলেন, নগরীর পূর্বাঞ্চল কিছুটা ঘনবসতিপূর্ণ এলাকা। এখানের মানুষের আয় কম। সময় হাতে থাকলে টাকা থাকে না, টাকা থাকলে সময় থাকে না চার কিলোমিটার দূরে ধর্মসাগর পাড়ে যাওয়ার। তেলিকোনার এ পার্ক আমাদের জন্য উপকার হয়েছে। সকল রাইড ফ্রি করে দেয়ার জন্য মেয়রকে ধন্যবাদ।

১৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আফসান মিয়া বলেন, এখানের মানুষদের দীর্ঘদিনের দাবি ছিল একটি পার্ক তৈরি। পৌরসভা থাকাকালীন আমরা ছেয়েছিলাম একটি বিনোদন কেন্দ্র হোক। এখন মেয়র পার্ক তৈরি করে দিয়েছেন। প্রতিদিন শিশুদের পদচারণায় মুখর থাকবে নতুন এ পার্ক।

কুমিল্লা সিটি করপোরেশন মেয়র মো. মনিরুল হক সাক্কু বলেন, এলাকার মানুষের চাহিদা বিবেচনা করে এ পার্ক তৈরি করেছি। এটি সিটি করপেরেশনের টাকায় নয়, আমার স্ত্রীর অর্থায়নে হয়েছে। এখানে শিশুদের প্রবেশ ও রাইড সম্পূর্ণ ফ্রি।

—ইউএনবি