November 29, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 7th, 2021, 7:31 pm

কুমিল্লায় প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের মেয়েকে হত্যা

কুমিল্লার চান্দিনায় সম্পত্তির লোভে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের মেয়েকে হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, উপজেলার ১০নং গল্লাই ইউনিয়নের বসন্তপুর ভূঁইয়াপাড়া গ্রামের মো. সোলেমান মিয়ার ছোট মেয়ে সালমাকে (১৪) গত ২ অক্টোবর ভোরে প্রতিবেশিরা বাড়ির পাশে পুকুরে মৃত অবস্থায় পরে থাকতে দেখে চান্দিনা থানায় সংবাদ দেয়।

সংবাদ পেয়ে চান্দিনা থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে থেকে লাশ উদ্ধার করে। তবে লাশের গলায়, কাঁধে, পেটে, পায়ে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এই ঘটনায় নিহত কিশোরীরর বাবা মো. সোলেমান আপন ভাতিজা মো. শাহজালাল ও মো. শাহ কামালেরর বিরুদ্ধে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এরপর থেকেই চান্দিনা থানা পুলিশ এই হত্যার রহস্য উদঘাটনে ব্যাপক তদন্ত কার্যক্রম চালায়।

তদন্তকালে ঘটনার দিন নিহতের বাবা ও আসামিদের অবস্থান এবং এজাহারের বক্তব্যের সাথে তথ্যের গরমিল পাওয়া যায়। এছাড়াও সাক্ষীদের কথাবার্তা ও ঘটনার রাতে তাদের অবস্থান সম্পকে পরস্পর বিরাধেী বক্তব্যে দেয়। পরে পুলিশ ওই কিশোরীরর বাবা, উকিল, অভিযুক্তের শ্বশুর প্রতিবেশি আ. রহমান ও বন্ধু মো. খলিলকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা হত্যায় নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

তারা জানান, নিহতের বাবা সাথে তার ভাতিজা শাহজালাল ও শাহ কামালের সাথে জায়গা জমি নিয়ে দীর্ঘ দিনের বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছে। এরই প্রেক্ষিতে সোলেমান তার প্রতিপক্ষকে ফাঁসাতে এবং বিরোধীয় জায়গা দখল করার জন্য তার নিজের মেয়ে সালমাকে নিশৃংসভাবে হত্যা করে।

এই ঘটনায় পুলিশ এখন পর্যন্ত দু’জনকে আটক করেছ। আটকরা হলেন, আ. রহমান ও মো. খলিল। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

—ইউএনবি