January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 3rd, 2021, 6:59 pm

কুমিল্লায় প্রিজাইডিং অফিসারকে ছুরিকাঘাতের ঘটনায় গ্রেপ্তার ৭

কুমিল্লার বরুড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রিজাইডিং অফিসার ও এসআইকে ছুরিকাঘাতের ঘটনায় সাত জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তাররা হলেন- সাইফুল, শাহীন, কাদির, রহমান, সাদ্দাম, খায়ের ও আহসান।

বরুড়া থানার উপপরিদর্শক (এসআই) মো. আনিছুর রহমান জানান, গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের সময় বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ঢেওয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থী ও তাদের সর্মথকরা কেন্দ্র দখলের চেষ্টা করে। এসময় তারা কেন্দ্রের আসবাবপত্র ভাঙচুর ও ব্যালট ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়।

পরে কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার গোলাম সারোয়ার ভূঁইয়া ও পুলিশের উপপরিদর্শক আবু হানিফ বাধা দিলে তাদের দু’জনকে কুপিয়ে জখম করে মেম্বার প্রার্থী ও তাদের সর্মথকরা। একপর্যায়ে অবস্থার অবনতি দেখে ওই কেন্দ্রের ভোট স্থগিত করা হয়।

এসআই জানান, এই ঘটনায় সহকারী প্রিজাইডিং অফিসার মহেশপুর আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. অহিদুল ইসলাম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করে। মামলার এজাহার নামীয় সাত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার জানান, এ পর্যন্ত সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের ধরার জন্য চেষ্ট চলছে। কাউকে ছাড় দেয়া হবে না। প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।