July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 16th, 2023, 7:44 pm

কুমিল্লায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

অনলাইন ডেস্ক :

কুমিল্লায় দুর্ঘটনায় পড়েছে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস। রোববার সন্ধ্যায় নাঙ্গলকোটের হাসানপুর স্টেশনে মালবাহী একটি ট্রেনকে ধাক্কা দিয়ে প্রায় উল্টে যায় দ্রুতগামী এই ট্রেনটি।

এতে অর্ধশতের মতো ট্রেনযাত্রী আহত হয়েছেন বলে জানিয়েছেন নাঙ্গলকোট রেল স্টেশনের স্টেশন মাস্টার জামাল উদ্দিন।

সোনার বাংলা এক্সপ্রেসের পাঁচটি বগি লাইনচ্যুত হয় বলে জানিয়েছেন পূর্ব রেলের ডিভিশনাল ট্রাফিক অফিসার তারেক মোহাম্মদ ইমরান, খবর বিডি নিউজ ২৪ ডটকমের।

নির্বাচন কমিশন সচিবালয়ের ১২ জন কর্মকর্তা ওই ট্রেনে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরছিলেন। তারা নিরাপদে রয়েছেন বলে নির্বাচন কমিশনার মো. আহসান হাবীব জানিয়েছেন।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

চট্টগ্রাম থেকে ঢাকার রেলপথে কুমিল্লা শহরের আগে নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেল স্টেশন।

সেই স্টেশনে রোববার ইফতারির সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে বলে পূর্ব রেলের ডিভিশনাল ট্রাফিক অফিসার তারেক ইমরান জানান। তিনি বলেন, কুমিল্লার হাসানপুর স্টেশনে দুর্ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেসের পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে অনেকে আহত হয়েছেন বলে খবর পেলেও কারও নিহত হওয়ার খবর পাননি বলে জানান তিনি। দুর্ঘটনার কারণের বিষয়ে তিনি তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি।

নাঙ্গলকোট রেল স্টেশনের স্টেশন মাস্টার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এতে সোনার বাংলা ও মালবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে।”

দুর্ঘটনায় অর্ধশতের মতো যাত্রী আহত হয়েছেন জানিয়ে তিনি বলেন, আহতদের স্থানীয় বেসরকারি ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনার পর থেকে হাসানপুর স্টেশনের স্টেশন মাস্টারকে স্টেশনে দেখা যাচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

নাঙ্গলকোটের স্টেশন মাস্টার জামাল বলেন, খবর পেয়ে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে রওনা হয়েছে।

তারা নিরাপদে রয়েছেন জানিয়ে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, “সোনার বাংলা ট্রেনে চট্টগ্রাম থেকে ঢাকার যাত্রী ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের ১২ জন কর্মকর্তা। ট্রেন দুর্ঘটনাকবলিত হলেও তারা নিরাপদে রয়েছেন। তাদের নিরাপদে ঢাকায় নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।”

আহসান হাবিব চট্টগ্রাম গেলেও তিনি এই ট্রেনে ফেরেননি।

টেনের যাত্রী ইসি কর্মকর্তা মাজহারুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মাগরিবের নামাজের পরপরই এ ঘটনা ঘটে। আমরা নিরাপদে রয়েছি।

“চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস, কুমিল্লা আঞ্চলিক নির্বাচন অফিস ও ফেনী জেলা নির্বাচন অফিস থেকে গাড়ি সরবরাহ করা হবে। তারপরই সড়ক পথে ঢাকা ফিরব আমরা।”