July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 14th, 2022, 8:55 pm

কুমিল্লা সিটি নির্বাচন সুষ্ঠু করতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বা‌হিনী: পুলিশ সুপার

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট আগামীকাল বুধবার হবে। নির্বাচন সুষ্ঠু করতে পু‌লিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী ক‌ঠোর অবস্থা‌নে র‌য়ে‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন জেলা পু‌লিশ সুপার (এসপি) ফারুক আহমেদ।
তি‌নি বলেন, ‘পু‌রো কু‌মিল্লা নগরী নিরাপত্তার চাদ‌রে ঢে‌কে দেয়া হয়েছে।’
মঙ্গলবার সকা‌লে শহীদ ধী‌রেন্দ্রনাথ দত্ত স্টে‌ডিয়া‌মে নির্বাচন উপল‌ক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক ব্রিফিংয়ে এসব কথা ব‌লেন পুলিশ সুপার।
তিনি বলেন, নির্বাচনে নিরাপত্তা জোরদার কর‌তে আইনশৃঙ্খলা বা‌হিনীর পক্ষ থে‌কে যত ধর‌নের ব্যবস্থা নেয়ার দরকার সব নেয়া হ‌য়ে‌ছে। নগরীর অন্তত ৭৫টি জায়গায় তল্লা‌শি চৌ‌কি বসানো হ‌য়ে‌ছে।
এই নির্বাচ‌নে ২৭টি ওয়া‌র্ডে ২৭ জন ম্যা‌জি‌স্ট্রেট কাজ কর‌ছেন উল্লেখ ক‌রে এসপি ফারুক আহ‌মেদ ব‌লেন, ম্যা‌জি‌স্ট্রেট‌দের পাশাপা‌শি ভো‌টের মা‌ঠে তিন হাজার ৬০৮ জন আইনশৃঙ্খলা বা‌হিনীর সদস্য আজ (মঙ্গলবার) থে‌কেই কাজ কর‌ছেন।
ব‌হিরাগত‌দের ঠেকা‌তে চেক‌পো‌স্টে তল্লা‌শি জোরদার করা হ‌য়ে‌ছে। তল্লা‌শি চা‌লি‌য়ে চেকপো‌স্টে একজন‌কে আটক করা হ‌য়ে‌ছে। তার কা‌ছে এক‌টি ছু‌রি পাওয়া গে‌ছে বলেও জানান তিনি।
এদিকে নির্বাচনের ভোট উপলক্ষে কুমিল্লা জিলা স্কুল অডিটোরিয়াম থেকে ইভিএম ও নির্বাচনী সব ধরনের জিনিসপত্র ১০৫টি কেন্দ্রে পাঠানো হচ্ছে। প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা এসব গ্রহণ করবেন।

—ইউএনবি