June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 31st, 2022, 8:52 pm

কুলাউড়ায় তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়ায় স্বাস্থ্য বিভাগের বৈধ অনুমোদন ছাড়া পরিচালিত তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। মঙ্গলবার (৩১ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত কুলাউড়া শহরসহ উপজেলার বিভিন্ন বাজারে অবস্থিত ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।
অভিযান সূত্রে জানা যায়, স্বাস্থ্য বিভাগের অনুমোদন ছাড়া পৌর শহরের উত্তরবাজারে ইমপালস্ ডায়াগনস্টিক সেন্টার, উছলাপাড়ায় ইউনি এইড হেলথ এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ব্রাহ্মণবাজারের হিউম্যান হেলথ্ কেয়ার এন্ড ফিজিওথেরাপী সেন্টারে অসুস্থ রোগীদের স্বাস্থ্য পরীক্ষার কার্যক্রম পরিচলনা করে আসছিলো। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে বৈধ অনুমোদন না থাকায় সিলগালা করে দেন।
অভিযানে অংশ নেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. জাকির হোসেন, উপজেলা স্যানিটারি পরিদর্শক মো. জসীমসহ থানা পুলিশের একটি দল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী বলেন, স্বাস্থ্য বিভাগের বৈধ কাগজপত্র না থাকায় তিনটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে এবং অনুমোদন ছাড়া এসব সেন্টারে কোন কার্যক্রম যাতে পরিচালনা না করা হয় সে ব্যাপারেও নির্দেশনা দেওয়া হয়েছে।