February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 15th, 2023, 10:29 am

কুলাউড়ায় শুভসংঘের অভিষেক ও শীতবস্ত্র বিতরণ

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

দেশের শীর্ষস্থানীয় দৈনিক কালের কণ্ঠ পত্রিকার পাঠক সংগঠন শুভসংঘ কুলাউড়া উপজেলা শাখার অভিষেক ও শীতবস্ত্র বিতরণ সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় কুলাউড়া পৌর শহরের শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত আলোচনা সভায় শুভসংঘের উপজেলা শাখার সভাপতি উপাধ্যক্ষ মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শুভসংঘের প্রধান উপদেষ্ঠা অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকার, কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুছ ছালেক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ার‌্যান ও শুভসংঘের উপদেষ্ঠা ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাবেক সভাপতি ও শুভসংঘের উপদেষ্ঠা ফারুক উদ্দিন আহমদ সুন্দর, কুলাউড়া বাংলাদেশী এসোসিয়েশন অব ইউএসএ ইনক্ এর সাধারণ সম্পাদক জাবেদ আহমদ, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এম. মছব্বির আলী, কালের কণ্ঠের প্রতিনিধি ও শুভসংঘের উপদেষ্ঠা মাহফুজ শাকিল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আলম চৌধুরী, কুলাউড়া থানার এস আই আব্দুর রহিম জিবান, যুক্তরাষ্ট্র প্রবাসী আজিজুল হক স্বপন, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি এস আলম সুমন, কুলাউড়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল বারী সোহেল, শুভসংঘের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, তানিম ইকবাল চৌধুরী, মনজুরে এলাহী বশির আল ফেরদাউস, সাংগঠনিক সম্পাদক আজহার মুনিম শাফিন, দপ্তর সম্পাদক হিমেল রহমান, প্রচার সম্পাদক মিফতা আহমদ রাফি, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আহমদ আলী, নারী বিষয়ক সম্পাদক সাদিয়া জাহান, ক্রীড়া সম্পাদক খায়রুল ইসলাম রুমেল, আপ্যয়ন বিষয়ক সম্পাদক কামরুল ইসলামসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

শুভসংঘের উপজেলা শাখার সভাপতি মোঃ জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপন জানান, শুভসংঘের পক্ষ থেকে আমরা এক সপ্তাহের কর্মসূচী হাতে নিয়েছি। প্রথমদিন শুক্রবার আমরা প্রায় দেড় শতাধিক শীতার্ত মানুষের মধ্য শীতবস্ত্র বিতরণ করেছি। রাতে ৬জন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের সংবর্ধনা দিয়েছি। এরপর আমরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে প্রকৃত শীতার্ত মানুষ খোঁজে তাদের বাড়িতে গিয়ে শীতবস্ত্র দিয়ে আসবো। এছাড়া চা-শ্রমিক জনগোষ্ঠীর শিশু বাচ্চাদের জন্য আলাদাভাবে শীতের কাপড় (হুডি) দেয়া হবে। বিশেষ করে এই শীতবস্ত্র বিতরণী কার্যক্রমে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান মহোদয়, উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমান মহোদয়, ইউএনও মাহমুদুর রহমান খোন্দকার মহোদয়, ওসি আব্দুছ ছালেক মহোদয়, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, জেলা পরিষদ সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু মহোদয়সহ যারা আন্তরিকভাবে সহযোগিতা করেছেন তাদের শুভসংঘের পক্ষ থেকে জানাই কৃতজ্ঞতা।

মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য বদরুল আলম সিদ্দিকী নানু বলেন, নিরপেক্ষ সংবাদ পরিবেশনের পাশাপাশি কালের কণ্ঠের গণমানুষের কথা বলে আসছে। এই পত্রিকাটি তাঁর সৃষ্টিশীল লেখনী দিয়ে সর্বসাধারণের মানুষের মন জয় করেছে। আমরা দেখেছি, বিগত করোনা কালীন সময় থেকে শুরু করে বন্যা, শীতকালীন সহ প্রতিটি দূর্যোগে কালের কণ্ঠ শুভসংঘের ভূমিকা ছিলো অত্যন্ত প্রশংসনীয়।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি কালের কণ্ঠ সমাজের মানুষের কল্যাণে বিরামহীনভাবে যে কাজ করে যাচ্ছে তা দেখে আমি সত্যিই অভিভূত। সেই পত্রিকার পাঠক সংগঠন শুভসংঘের বন্ধুরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে স্বশরীরে গিয়ে প্রকৃত শীতবস্ত্র পাওয়ার উপকারভোগীদের খোঁজে বের করে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নিয়েছে সেটা শুনেও আমি মুগ্ধ হয়েছি। আমরা চাই আমাদের সকলের সহযোগিতায় শুভসংঘ তার সৃষ্টিশীল কাজের মধ্য দিয়ে যেন আরো অনেক দূর এগিয়ে যায়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেক বলেন, করোনাকালীন সময় থেকে শুরু করে শুভসংঘ সমাজের অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে কল্যাণকর কাজ করে আসছে যা সত্যিই প্রশংসার দাবিদার। এতিম শিশুদের নিয়ে উদযাপিত তাদের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান ছিল খুবই ব্যতিক্রমী যা সারা দেশের অন্যান্য শুভসংঘ ইউনিটের চেয়ে ছিল খুবই প্রশংসনীয়। শুভসংঘ যদি এভাবে সমাজসেবা মূলক কাজ করে এগিয়ে যায় তাহলে অসহায় ও দরিদ্র মানুষের জীবনযাত্রার আরো উন্নতি হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান খোন্দকার বলেন, কালের কণ্ঠ শুভ সংঘ হাজার বছর বেঁচে থাকুক তাদের ভালো কাজের মধ্যে দিয়ে। তাদের যে শুভ উদ্যোগ তা যেন ভবিষ্যতে আরো পরিবৃদ্ধি ঘটুক। আমাদের তরুণ সমাজকে নিয়ে অবহেলিত জনগোষ্ঠীর কল্যাণে যেনো শুভসংঘ কাজ করতে পারে। শুভসংঘের প্রতিটি ভালো কাজে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবসময় সহযোগিতা অব্যাহত থাকবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন, কালের কণ্ঠ দেশের একটি শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকা। পত্রিকাটি তাঁর জন্মলগ্ন থেকেই এদেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। মানবতার সেবায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে আর্ত মানবতার সেবায় দেশ ও জাতির কল্যাণে যেভাবে কাজ করছে সেটি অত্যন্ত প্রশংসার দাবি রাখে। ঘুনে ধরা সমাজ ব্যবস্থার আমুল পরিবর্তনের লক্ষ্যে সমাজের সকল অসংগতি পত্রিকার পাতায় তুলে ধরে নিয়মে ফিরিয়ে আনতে কালের কণ্ঠ দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। কালের কণ্ঠ লক্ষ বছর বেঁচে থাকুক তাদের সকল সৃষ্টিশীল কাজের মধ্যে দিয়ে।