January 31, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 18th, 2022, 5:48 pm

কুলাউড়ায় সেই বিতর্কিত উপজেলা প্রকৌশলীর উপর আবারো হামলা

এম. মছব্বির আলী, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকৌশলী অমিনুল ইসলাম মৃধার উপর আবারও হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ১৮ ডিসেম্বর রোববার বিকেলে উপজেলা পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় তিনি মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হোন।

উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা জানান, রোববার বিকেলে তিনি অফিসের কাজ শেষ করে বাসায় যাচ্ছিলেন। উপজেলা পরিষদ এলাকা থেকে বের হওয়া মাত্রই কতিপয় দুর্বৃত্তরা তার মোটরসাইকেল পথরোধ করে মাথায় আঘাত করে। এ সময় তার শোর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।

খবর পেয়ে সন্ধ্যায় হাসপাতালে তাকে দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মাহমুদুর রহমান খোন্দকার, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো: আব্দুছ ছালেক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. নুসরাত জাহান জানান, প্রকৌশলীর মাথায় ২টি সেলাই দেয়া হয়েছে। তাকে বাসায় বিশ্রামে থাকার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

কুলাউড়া থানার ওসি মো: আব্দুছ ছালেক জানান, প্রকৌশলীর উপর হামলা চালানো দুর্বৃত্তদের শনাক্ত করতে পুলিশ কাজ করছে।

এলজিইডির মৌলভীবাজার কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহমেদ আব্দুল্লাহ জানান, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার উপর হামলাকারীদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারকে বলা হয়েছে।

এর আগে গত ৭ আগস্ট রোববার বিকেলে সোয়া ৫টায় কুলাউড়া পৌর শহরের মাগুরা এলাকায় আলিশান ভবনের সামনে এই ঘটনাটি ঘটে। এসময় তাঁর ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছিলো।

৮ আগস্ট সোমবার দুপুরে ৩ জনের নামোল্লেখসহ ৫-৬ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম।

‘কুলাউড়ায় সেই বিতর্কিত উপজেলা প্রকৌশলীর উপর হামলা’ শীর্ষক একটি সংবাদ ১৪ আগস্ট নিউ নেশনে প্রকাশ হয়েছিলো।

উল্লেখ্য, কুলাউড়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উপজেলা প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম মৃধার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে উপজেলা প্রকৌশলীকে জরুরী ভিত্তিতে কুলাউড়া থেকে অপসারণের জন্য উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। যার অনুলিপি মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য, প্রধান প্রকৌশলী (এলজিইডি), অতিরিক্ত প্রধান প্রকৌশলী সিলেট অঞ্চল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সিলেট, নির্বাহী প্রকৌশলী, মৌলভীবাজার ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠানো হয়েছে। এদিকে এই প্রকৌশলীর বিরুদ্ধে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেরামত কাজে প্রধান শিক্ষকদের কাছ থেকে ঘুষ চাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ। তারা উপজেলা চেয়ারম্যান বরাবরে পৃথক আরেকটি লিখিত অভিযোগ দিয়েছেন।

‘‘উপজেলা প্রকৌশলীর অপসারণের দাবি ১৩ ইউপি চেয়ারম্যানের’’ শীর্ষক একটি সংবাদ ২৪ জুলাই নিউ নেশনসহ বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ হয়েছিলো।