May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 21st, 2022, 8:53 pm

কুশিয়ারা নদী থেকে সেই হাছিবের লাশ উদ্ধার

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুশিয়ারা নদীতে মাছ ধরার সময় ড্রেজার শ্রমিকের আঘাতে নদীতে পড়া নিখোঁজ জেলের লাশ উদ্ধার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ। শুক্রবার সকালে তার লাশ উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত জেলে বিয়ানীবাজার উপজেলার কুড়ার বাজার ইউনিয়নের খসির কোনাপাড়া গ্রামের ইসমাইল আলীর পুত্র আব্দুল হাসিব। তিনি দুই সন্তানের জনক ছিলেন।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতে কুশিয়ারা নদীতে নৌকা দিয়ে মাছ শিকারের যান হাসিব। মাঝ রাতে নদীতে বালু উত্তোলন কাজে থাকা এক ড্রেজার শ্রমিকদের সাথে তার কথা বাগবিত-া ঘটে।। একপর্যায়ে ড্রেজার শ্রমিক ইট ছোড়ে মারলে আব্দুল হাসিব পানিতে পড়ে যান। রাতেই নদীতে লাশ খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি। শুক্রবার সকালে বিয়ানীবাজার থানা পুলিশ নদী থেকে তার উদ্ধার করে। লাশের প্রাথমিক সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী হাসাপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
জেলে আব্দুল হাসিবের মৃত্যুতে পিরবারে বইছে শোকের মাতম। বাবাকে হারানোর শোকই বুঝতে পারছে না অবুঝ দুই শিশু। নিহতের স্ত্রী ও স্বজনরা ঘাতক ড্রেজার শ্রমিকের ফাসি দাবির দাবি জানান।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিক নূর, বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক মেহেদী হাসান, শেওলা ইউনিয়নের চেয়ারম্যান মো. জহুর উদ্দিন ও কুড়ার বাজার ইউনিয়নেড নবনির্বাচিত চেয়ারম্যান তুতিউর রহমান তোতা।
লাশ উদ্ধার করা হয়েছে জানিয়ে বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক মেহেদী হাসান বলেন, ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী হাসাপাতালে প্রেরণ করা হবে।
কুশিয়ারা নদীতে বালু উত্তোলনে জড়িত থাকা ড্রেজার শ্রমিকদের সাথে জেলেদের প্রায়ই ঘটতো বাগবিত-া। এবার ড্রেজার শ্রমিকের আঘাতে জেলের মৃত্যুর ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তির দাবি কুশিয়ারা পাড়ের জেলেদের।