August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 23rd, 2022, 1:19 pm

কুষ্টিয়ায় তেলবাহী ট্রেন লাইনচ্যুত

ঈশ্বরদী-খুলনা রেলওয়ে রুটে শনিবার সকালে কুষ্টিয়ার মিরপুরের হালসা স্টেশনে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও দুটি ওয়াগন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে।

তবে লুপ লাইনে এ দুর্ঘটনা ঘটায় দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকাসহ সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম জানান, শনিবার খুলনা থেকে তেলবাহী ওয়াগন নিয়ে মালবাহী ট্রেনটি ঈশ্বরদী আসছিল। সকাল পৌনে ৭টার দিকে আলমডাঙ্গা পার হয়ে ‘হালসা’ স্টেশনের লুপ লাইন অতিক্রম করার সময় যান্ত্রিক ক্রটির কারণে ইঞ্জিন ও দুটি তেলবাহী ওয়াগন লাইলচ্যুত হয়। খবর পেয়ে ঈশ্বরদী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন গিয়ে সকাল ১০টা থেকে উদ্ধার কাজ শুরু করে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, এ রুটে ডাবল লাইন থাকার কারণে লুপ লাইনে দুর্ঘটনা ঘটেছে। এজন্য প্রধান রেললাইনটি সচল থাকায় ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ বীরবল মণ্ডল, পাকশী বিভাগীয় সংকেত-টেলিযোগাযোগ প্রকৌশলী এম এম রাজীব বিল্লাহ, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডলকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

—ইউএনবি