May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 10th, 2023, 8:23 pm

কুষ্টিয়ায় বাস ধর্মঘট: ৪ দিন পর প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার

প্রশাসনের আশ্বাসে ছার দিন পর কুষ্টিয়ায় অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসকের সঙ্গে ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলার পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের ফলপ্রসু বৈঠক শেষে কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তারুজ্জামান আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে বাস চলাচল স্বাভাবিক হবে। তবে আমাদের দাবি মেনে না নিলে ঈদের পরে কঠোর আন্দোলনে যাব।

এর আগে বাস শ্রমিকদের মারধর ও বাসের ট্রিপ বাড়ানোকে কেন্দ্র করে গত শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকে ফরিদপুর ও খুলনাগামী বাস চলাচল বন্ধ করে দেয় কুষ্টিয়া জেলার বাস মালিক ও শ্রমিকরা। এতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

পরিবহন নেতারা জানান, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন ট্রিপ চাইছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে মালিকেরা ঝিনাইদহের কালীগঞ্জে বৈঠক করেন। এ সময় সেখানে বাসের স্টাফদের মারধর করা হয় এবং একটি বাস ভাঙচুরের ঘটনা ঘটে।

এমন অবস্থায় কুষ্টিয়ার পরিবহন সংশ্লিষ্ট পাঁচটি সংগঠনের শীর্ষ নেতারা গত বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের কার্যালয়ে বৈঠক করে বাস চলাচল বন্ধের ঘোষণা দেন।

এই পরিস্থিতিতে গত শনিবার বাস মালিক-শ্রমিকদের জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক হয়। তবে সেখান থেকে কোনো সমাধান হয়নি।

তাই সোমবার দুপুরে আবারও বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের নিয়ে বৈঠকে বসেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

এসময় সেখানে কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলমসহ কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পরিবহন শ্রমিক নেতা ও বাস মালিকরা উপস্থিত ছিলেন।

—-ইউএনবি