December 9, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 10th, 2022, 7:58 pm

কুয়াকাটা বেড়িবাঁধে ২৯৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

জেলা প্রতিনিধি, পটুয়াখালী (কলাপাড়া) :

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ২৯৩টি অবৈধ স্থাপণা উচ্ছেদ করা হয়েছে। এসব অবৈধ দখলদারদের একাধিকবার নোটিশ দেওয়ার পরও ওইসব স্থাপণা সরিয়ে নেয়নি। বৃহস্পতিবার বেলা ১১ টায় কুয়াকাটা চৌরাস্তা এলাকা থেকে এ অভিযান শুরু করা হয়। উচ্ছেদ অভিযানের পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মনিরা ও নঈম উদ্দিন। এ সময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ মহিপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, এর আগে এসব দখলদারদের পাউবো’র পক্ষ থেকে ক্ষতিপূরণের টাকা প্রদান করা হয়েছে। ক্ষতিপুরণের টাকা পাওয়ার পরে গত তিন বছরেও এসব স্থাপণা সরিয়ে না নেওয়ায় এমন সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। বহু বছর ধরে কুয়াকাটা চৌরাস্তার জিরো পয়েন্টের দু’দিকে ১ কিলোমিটার এলাকার বেড়িবাঁধে এসব অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়েছিল। উচ্ছেদের ফলে দখলমুক্ত হলো বেড়িবাঁধ এলাকা।
কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মেহেরাজ সাংবাদিকদের জানান, কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে ১ কিলোমিটার এলাকায় এসব অবৈধ দখলদারদের সরে ক্ষতিপূরন দেয়া হয়েছে। এছাড়া তাদের সরে যাওয়ার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে। তারা আইন না মানায় জেলা প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।