September 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 16th, 2022, 8:50 pm

কৃষি ও প্রাণীসম্পদ খাতকে উন্নত করতে সরকার কাজ করছে এমপি হাবিব

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেট-৩ আসনের এমপি, প্রবাসী কল্যাণমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের কৃষি ও প্রাণীসম্পদ খাতকে বিশ্বমানের পর্যায়ে উন্নীত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিগত বেশ কয়েক বছর থেকে অবিরাম সারের উপর ভর্তূকী দেয়া হচ্ছে। প্রাণীসম্পদ রক্ষায় উপজেলা পর্যায়ে প্রাণীসম্পদ হাসপাতাল স্থাপন করা হয়েছে। গবাদীপশু সুষম প্রক্রিয়ায় লালন-পালনের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে।’
বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে দক্ষিণ সুরমা উপজেলা প্রাণীসম্পদ হাসপাতাল প্রাঙ্গনে প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রাণীসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে ‘প্রাণীসম্পদ প্রদর্শনী’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি হাবিব এ কথাগুলো বলেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধরের সভাপতিত্বে এবং লাইভস্টক এক্সটেনশন অফিসার ডা. তানিয়া ফেরদৌসীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইফুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন ও সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. ফিরোজা বেগম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, নির্বাচন কর্মকর্তা তানজিদা আফরিন ছন্দা, যুব উন্নয়ন কর্মকর্তা ফখরুজ্জামান, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম এমরান, সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান, উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা তানিয়া লাইজু, ইউপি সদস্য রুহুল আমিন, জেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক জাহেদ আলী প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ আব্দুল বাছিত সেলিম ও পবিত্র গীতা থেকে পাঠ করে বীরু চন্দ্র রায়। প্রদর্শনীতে বিভিন্ন জাতের প্রাণীর ৩৫টি স্টল স্থান পায়।
পরে প্রধান অতিথি হাবিবুর রহমান হাবিব এমপি প্রদর্শনীর বিভিন্ন স্টল পরিদর্শন এবং সংশ্লিষ্টদের মধ্যে সরকারিভাবে দেয়া ছাগল পালনের খাঁচা বিতরণ করেন।