October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 24th, 2022, 8:42 pm

কোকোর ৭ম শাহাদত বার্ষিকী: দক্ষিণ সুরমায় খতমে কোরআন, দোয়া ও শীতবস্ত্র বিতরণ

জেলা প্রতিনিধি, সিলেট :
আরাফাত রহমান কোকোর ৭ম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে খতমে কোরআন, দোয়া ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিলেট-৩ আসনের গণমানুষের নেতা জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দেশনায়ক তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আব্দুস সালামের উদ্যোগে তার নিজ বাসবভানে এই খতমে কোরআন, দোয়া ও শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়।
দোয়া মাহফিলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা এবং মরহুম শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে মোনাজাত পরিচালনা করেন সিলেট জেলা ছাত্রদলের সংগ্রামী সভাপতি আফতাফ হোসেন সুমন।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে দক্ষিণ সুরমা উপজেলা যুবদলের আহ্বায়ক বাবর আহমদ রনির সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক মকসুদুল করিম নোহেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ, প্রধান বক্তারা বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন।
সার্বিক ব্যবস্থায় ছিলেন, দক্ষিণ সুরমা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ও ব্যারিস্টার আব্দুস সালামের বড় ভাই হাবিবুর রহমান হাবিব।
প্রধান অতিথির বক্তব্য সিলেট জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ বলেন, আওয়ামী লীগ এখন জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। এজন্য তারা একের পর এক গণবিরোধী কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আরাফাত রহমান কোকোর স্বাভাবিক মৃত্যু হয়নি। দীর্ঘদিন ধরে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। তাই আজকে আমরা আরাফাত রহমান কোকো’র রুহের মাগফিরাত কামনা করবো ও তাকে স্মরণ করবো এবং আরেক দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য অতি দ্রুত আমরা সংগঠিত হয়ে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে নিয়ে আসবো ইনশাআল্লাহ।
খতমে কোরআন, দোয়া ও শীতবস্ত্র বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ছাত্রদলের সহ সভাপতি মাজহারুল ইসলাম রাসেল, যুগ্ম সম্পাদক জুবায়ের আহমদ লিলু, দপ্তর সম্পাদক খালেদুর রহমান সানি, বালাগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক ফয়জুল হক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সেলিম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক, ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আল মামুন, পল্টন থানা যুবদলের যুগ্ম আহবায়ক নাজমুল ইলাম রাসেল, সিলাম ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মালিক মল্লিক, জালালপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক আমিনুর রহমান সাজু, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, সিলাম ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক কাওসার আহমদ নামর, আনহার আহমদ মাননুছ, মিসবাহ উদ্দিন, সদস্য আশরাফ আহমদ, মঞ্জুর আহমদ, যুবদল নেতা ছয়ফুল মেম্বার, সাজ্জাদুর রহমান ছয়েফ আহমদ, সাইদুর রহমান সায়েদ, মোগলাবাজার ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ফাহাদ আহমদ প্রমুখ।