June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 24th, 2024, 7:18 pm

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা-কানাডা

অনলাইন ডেস্ক :

চূড়ান্ত সুযোগটা আর হাতছাড়া হয়নি। আসন্ন কোপা আমেরিকার মূল পর্বে জায়গা করে নিয়েছে কানাডা। কোপার বাছাই টুর্নামেন্ট কনকাকাফ নেশন্স লিগের প্লে অফে তারা ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোকে ২-০ গোলে হারিয়েছে। মূল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তারা এখন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে। প্রথমার্ধে আধিপত্য বিস্তার করলেও কানাডা দুটি গোলই করেছে দ্বিতীয়ার্ধে। বিরতির আগে লক্ষ্যে রাখতে পারে মাত্র দুটি শট। ৬১ ও ৯০+১ মিনিটে কানাডার হয়ে দুটি গোল করেছেন কাইল ল্যারিন ও জ্যাকব শ্যাফেলবার্গ। ১৮ মিনিটে ত্রিনিদাদের সুযোগ ছিল এগিয়ে যাওয়ার।

কিন্তু লেভি গার্সিয়ার শট চলে যায় লক্ষ্যের বাইরে দিয়ে। মূল পর্বে জায়গা করে নিতে এটি ছিল কানাডার দ্বিতীয় ও চূড়ান্ত সুযোগ। কারণ গত নভেম্বরে নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালে জ্যামাইকার কাছে হার দেখে তারা। ২০ জুন থেকে ১৪ জুলাই যুক্তরাষ্ট্রের ১৪টি শহরে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটি দক্ষিণ আমেরিকান অঞ্চলের হলেও এবার তাতে কনকাকাফ অঞ্চল থেকে দলযুক্ত করে পরিধি বৃদ্ধি করা হয়েছে।

কোপার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-কানাডার উদ্বোধনী ম্যাচটি আটলান্টায় অনুষ্ঠিত হবে ২০ জুন। গ্রুপ ‘এ’ তে আর্জেন্টিনা, কানাডার সঙ্গী পেরু ও চিলি। কানাডার মতো প্লে-অফে জিতে মূল পর্বের টিকিট কেটেছে কোস্টা রিকাও। পিছিয়ে পড়ে তারা হুন্ডুরাসকে ৩-১ গোলে হারিয়েছে। এই জয়ে তারা কোপা গ্রুপ ‘ডি’তে জায়গা করে নিয়েছে। সেখানে তাদের প্রতিপক্ষ ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে।