August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 6th, 2022, 8:37 pm

কোরবানির পশু নিয়ে ঢাকার পথে ক্যাটল স্পেশাল ট্রেন

গতবারের মত এবারও কোরবানির পশু নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ক্যাটল স্পেশাল ট্রেন ছেড়ে গেছে। বুধবার বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মোস্তাফিজুর রহমান এই বিশেষ ট্রেন সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বাধন করেন।

এ সময় পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে সহকারী বাণিজ্য কর্মকর্তা নুরুল আলম, চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের স্টেশন মাস্টার শহিদুল আলম, সহকারি স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ জানান, বুধবার প্রথম দিন ১৮টি গরু ও চারটি ছাগল নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। প্রতিটি গরুর ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৯১ টাকা ৫০ পয়সা ও প্রতিটি ছাগলের ভাড়া ২৯৬ টাকা। আগামী ৮ জুলাই পর্যন্ত ট্রেনটি চলবে। ট্রেনটি প্রতিদিন বিকাল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছাড়বে। রাতে ঢাকার তেজগাঁও স্টেশনে পৌঁছাবে। ট্রেনটি ফের ভোর ৫টায় তেজগাঁও থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা দেবে।

জানা গেছে, করোনাকালীন সময়ে ২০২১ সালের ১৭ জুলাই কোরবানির পশু সহজে ভোক্তাদের কাছে পৌঁছে দেয়ার জন্য স্বল্পমূল্যে পশু পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁও) রুটে ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা হয়।

—ইউএনবি